সিবিএন ডেস্ক:
বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (ডব্লিউটিসি) নিজেদের দখলে নিয়েছে নিউজিল্যান্ড। প্রথমবারের মতো বিশ্ব আসরের চ্যাম্পিয়ন হয়েছি কিউইরা। দলটির তারকা টিম সাউদি মহৎ এক উদ্যেগে নিজের নাম লেখালেন। ডব্লিউটিসির ফাইনালে ভারতের বিপক্ষে খেলা ম্যাচের জার্সি নিলামে তুললেন। লক্ষ্য ক্যানসার আক্রান্ত এক শিশুর চিকিৎসা নিশ্চিত করা।

হলি বেটি নামের ওই শিশুর বয়স ৮ বছর। নিউরোব্লাস্টোমা নামক ক্যানসারে আক্রান্ত সে। সুস্থ হতে প্রয়োজন প্রচুর অর্থের। তা জোগাড় করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘হোপ ফর হলি’ নামে একটি প্রচারণা চলছে।

হলির পাশে দাঁড়াতে ওয়েবসাইটে প্রবেশ করে অর্থ সহায়তা করতে পারছেন যে কেউ। এবার যুক্ত হলেন টিম সাউদি।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পরে খেলা জার্সি নিলামে তোলার ঘোষণা দিয়েছেন এই পেসার। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডও সম্পৃক্ত হয়েছে এতে।

নিজেদের টুইটারে নিউজিল্যান্ড বোর্ড একটি ছবি প্রকাশ করেছে, সাউদির জার্সি ফাইনালে অংশ নেয়া দলে থাকা ১৫ জন খেলোয়াড়ের সইও রয়েছে।

এদিকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বল দুর্দান্ত ছিলেন টিম সাউদি। টুর্নামেন্টে ১১ ম্যাচে ৫৬ উইকেট শিকার করেছেন। ফাইনালের দ্বিতীয় ইনিংসে ৪৮ রান দিয়ে ৪ উইকেট নিয়ে দলকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

জাতীয় দলের হয়ে ৭৯ টেস্ট, ১৪৩ ওয়ানডে ও ৮৩ টি-টোয়েন্টি খেলেছেন সাউদি। যথাক্রমে ৩১৪, ১৯০ ও ৯৯টি উইকেট রয়েছে তার নামের পাশে। আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে তৃতীয় স্থানে রয়েছেন তিনি।