খালেদ হোসেন টাপু, রামু
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে কক্সবাজারর রামু উপজেলা আনসার ভিডিপির পক্ষ হতে ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরণ ও বৃক্ষ রোপন করা হয়েছে।
রবিবার (২৭ জুন) সকাল ১১টায় রামু উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় চত্বরে এই কার্যক্রম সম্পন্ন করা হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামু উপজেলা নির্বাহি অফিসারও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা।
রামু উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফরিদুল আলমের সভাপতিত্বে বৃক্ষরোপণ ও চারা বিতরণ অনুষ্ঠানে
বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মুহাম্মদ সরওয়ার উদ্দিন, আনসার ভিডিপির উন্নয়ন ব্যাংক শাখার ব্যবস্থাপক এস সিও ওসমান সরওয়ার ও আনসার ভিডিপির উন্নয়ন ব্যাংক শাখার সিও কফিল বড়ুয়া প্রমূখ।
এছাড়াও উপস্থিত ছিলেন প্রতিটি ইউনিয়ন কমান্ডার, দলনেতা নেত্রীও সদস্য বৃন্দ।
উপজেলার প্রতিটি ইউনিয়ন কমান্ডার, দলনেতারনেত্রী ও সদস্য বৃন্দ মাঝে রোপনের জন্য ৫০০ ফলজ, বনজ ও ঔষুধি গাছের চারা বিতরন করা হয়। যা নিজ নিজ এলাকায় আনসার ভিডিপি ক্লাব এবং সরকারি রাস্তায় রোপন করা হবে।
এদিকে আনসার ভিডিপির বৃক্ষরোপণ অনুষ্ঠান শেষে রামু উপজেলা ভূমি অফিস প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা। এসময় উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ সরওয়ার উদ্দিন, রামু থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হোসাইনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহি অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণয় চাকমা আনসার ভিডিপি কর্মকর্তা সহ দলনেতা ও সদস্যদের কে আরো আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন পরিবেশের ভারসাম্য রক্ষা করতে হলে আমাদেরকে অবশ্যই বৃক্ষরোপনের মনোযোগী হতে হবে।
সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
তিনি আরো বলেন শুধু গাছ লাগালে হবে না, গাছ যাতে টিকে থাকে, সে জন্য যত্ন করতে হবে। সেই গাছ একদিন ফল দেবে, কাঠ দেবে বা ওষুধ দেবে; আপনারা নানাভাবে উপকৃত হবেন।’

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •