প্রেস বিজ্ঞপ্তিঃ
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ ২৬ জুন আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা করেছে।

সংগঠনের আলীর জাহালস্থ সাব-অফিসে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুজলা মহিলা সমিতির প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কামাল উদ্দিন।

তিনি বলেন, মাদক একটি বিষাক্ত দাবানল। যে দাবানলে জ্বলে ছারখার হয়ে যাচ্ছে যুব সমাজ।যার ফলে জাতি তরুণ থেকে যে আশা করে তা থেকে অনেকটয় বঞ্চিত হচ্ছে। তাই জাতিকে এগিয়ে নিয়ে যেতে হলে যুব সমাজকে মাদক ছেড়ে দেশ গঠনে এগিয়ে আসতে হবে।

সভাপতির বক্তব্যে ইলিয়াছ মিয়া বলেন, মাদকদ্রব্য বন্ধে সরকারের পাশাপাশি সমাজের সচেতন মহলকে এগিয়ে আসতে হবে। মাদক একটি ভয়াল থাবা।যে থাবায় ধ্বংস হচ্ছে তরুণ সমাজ।এই তরুণ সমাজকে মাদক থেকে বাঁচাতে হলে তাদেরকে পরিচর্যা এবং কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। আগামী প্রজন্মের জন্য সুন্দর বাংলাদেশ বিনির্মানে জন্য তরুণদের মাদক ছেড়ে দেশ গঠনে এগিয়ে আসতে হবে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন- সিইএইচআরডিএফ এর ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক (তৃণমূল) রুহুল আমিন।

তিনি বলেন, মাদকদ্রব্য বন্ধ করতে সরকারের যথাযথ ব্যবস্থার নেওয়ার বিকল্প নেই,সরকারকে কঠোরভাবে সীমান্ত পাহারা দেওয়ার জন্য আহবান জানান।

ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(সমন্বয়) আব্দুল মান্নান রানা’র সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(সংগঠন) শাহ আবু বক্কর, ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(নিয়ন্ত্রণ) রমজান আলী, এসিস্ট্যান্ট প্রিন্সিপাল সেক্রেটারি(উন্নয়ন) জিহাদুল ইসলাম, মনীষা নারী জাগরণ কেন্দ্র সমন্বয়ক নাসিমা আক্তার পিংকী, উপকূলীয় ফোরাম ব্যবস্থাপক এম. আলাউদ্দিন।

এতে উপস্থিত ছিলেন জনশক্তি ব্যুরোর সমন্বয়ক রেজাউল হায়াত রেজা, সম্পাদক(সংগঠন) মোহাম্মদ শরীফ, পানি ফাউন্ডেশন সমন্বয়ক নুরুল আবছার, কক্সবাজার কবিতা পরিষদের সমন্বয়ক আব্দুল নবী, কক্সবাজার সদর পশ্চিম ফোরাম সমন্বয়ক আবু সালেহ, নির্বাহী সদস্য আনাস ইবনে শামসু, বড়মহেশখালী ফোরামের ব্যবস্থাপক ফরহাদ আলম, ডেভেলপমেন্ট সেক্রেটারি এহসান উল্লাহ, মনীষা সদস্য নাসরীন নীলা।

 

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •