আমিনুল হক, মহেশখালী
মহেশখালীর প্রবীণ সাংবাদিক ও মহেশখালী প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা প্রয়াত সাংবাদিক মাওলানা শফিক উল্লাহ খান এর স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মহেশখালী প্রেসক্লাব এর আয়োজনে জুমাবার নামাজ শেষে মহেশখালী উপজেলা পরিষদ সংলগ্ন নিসর্গ বিরাম এ মহেশখালী প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা প্রবীণ সাংবাদিক মাওলানা শফিক উল্লাহ খাঁনের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহেশখালী প্রেসক্লাবের সভাপতি আবুল বশর পারভেজ।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণ আজাদী লীগ কেন্দ্রীয় কমিটির মহাসচিব, আইপি টিভি ওনার্স এসোসিয়েশনের সভাপতি, জনতার টেলিভিশন এর এমডি ও প্রয়াত সাংবাদিক মাওলানা শফিক উল্লাহ খান এর ছোট ভাই আতা উল্লাহ খান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোরতাজ আহমদ, কবি ও সাংবাদিক জাহেদ সরওয়ার।
অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- মহেশখালী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর এম ছালামত উল্লাহ বিএ, সাবেক সভাপতি জয়নাল আবেদীন ও হারুনুর রশিদ, সহ-সভাপতি সৈয়দ মোস্তবা আলী, সাবেক সহ-সভাপতি সিরাজুল হক সিরাজ, সাবেক সাংগঠনিক সম্পাদক এম রমজান আলী, দপ্তর সম্পাদক আব্দু রশিদ, অর্থ সম্পাদক মকসুদুর রহমান, পূর্বকোন প্রতিনিধি মোহাম্মদ হোবাইব সজীব, মহেশখালী অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর ছিদ্দিক, সাংবাদিক তারেক আজিজ, সরওয়ার কামাল, রকিয়ত উল্লাহ, সালমান এম রহমান, কফিল উদ্দিন, সাইফুল, কায়ছার হামিদ, মফিজ, প্রয়াত সাংবাদিক শফিক উল্লাহ খানের বড় পুত্র ডাঃ তৌফিক উল্লাহ খান। এতে বক্তারা বলেন, প্রয়াত সাংবাদিক শফিক উল্লাহ খান ছিলেন, মহেশখালী সাংবাদিকতা জগতের কিংবদন্তি। তিনি সাংবাদিকদের পথ প্রদর্শক ছিলেন। জীবদ্দশায় সমাজের অধিকার বঞ্চিত মানুষের পক্ষে সোচ্চার ছিলেন প্রয়াত সাংবাদিক শফিক উল্লাহ খান। দোয়া মাহফিল ও আলোচনা সভার শুরুতে কোরান তেলাওয়াত করেন সাংবাদিক কফিল উদ্দিন। শেষে মোনাজাত পরিচালনা কমিটির মাওলানা মোরতাজ আহমদ। পরে মহেশখালী উপজেলার ছোটমহেশখালী ইউনিয়নের দক্ষিণ নলবিলা রাহাতজান পাড়া জামে মসজিদ সংলগ্ন কবর স্থানে শায়িত প্রয়াত সাংবাদিক মাওলানা শফিক উল্লাহ খান এর কবর জিয়ারত এবং পারিবারিক ভাবে আয়োজিত কুলখানিতে অংশ নেন মহেশখালীর প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এসময় শিক্ষক ও সাংবাদিক আমিনুল হক ও সাংবাদিক শ ম ইকবাল বাহার সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •