জুলফিকার আলী ভুট্টো, চকরিয়াঃ
বিশিষ্ট রাজনীতিবিদ, প্রথিতযশা আইনজীবী চকরিয়ার কৃতি সন্তান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, বৃহত্তর চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, চকরিয়া পৌরসভার প্রথম পৌর প্রশাসক, কক্সবাজার জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. আমজাদ হোসেনের ২য় মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

এড. আমজাদ হোসেন স্মরণ সভা পরিষদের উদ্যোগে ২৪ জুন (বৃহস্পতিবার) চকরিয়া মহিলা কলেজ মিলনায়তনে মৃত্যুবার্ষিকী পালিত হয়। মরহুমের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার সকাল থেকে কোরআন খতম ও মরহুমের কবরে চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. লুৎফুর কবিরের নেতৃত্বে চকরিয়ার নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি প্রদান শেষে তাঁর কবর জিয়ারত করেন।

বিকাল ৩টায় চকরিয়া মহিলা কলেজ মিলনায়তনে আলোচনা ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি, চকরিয়া আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও উপজেলা সুজন এর সভাপতি এড. লুৎফুর কবির।
আলোচনা ও স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগ কক্সবাজার জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) এড. ফরিদুল ইসলাম চৌধুরী
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থেকে দলকে আরো শক্তিশালী করতে হবে। সকল বিবেদ ভুলে ববঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, জেলা আওয়ামীলীগের সিঃ সহ-সভাপতি এড. আমজাদ হোসেন বাংলাদেশ আওয়ামীলীগের একজন নিবেদীত প্রাণ ছিলেন তার মৃত্যুবার্ষিকীতে আমি মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

এ সময় এড. আমজাদ হোসেনের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আলোচনা ও স্মরণ সভায় স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চকরিয়া মাতামুহুরি সাংগঠনিক উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও শাহারবিল ইউনিয়নের চেয়ারম্যান মহসিন বাবুলের উপস্থাপনায় আলোচনা ও স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট কামাল হোসেন চেয়ারম্যান, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার আলম, মাতামুহুরি সাংগঠনিক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম জাহাঙ্গীর আলম বুল বুল, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছৈয়দ আলম, এম আর চৌধুরী, মোঃ আবু মোছা, যুগ্ম সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট শহিদুল্লাহ চৌধুরী।

বক্তব্য রাখেন, মাতামুহুরি সাংগঠনিক থানা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম ছিদ্দিকী, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিজবাউল হক, সাবেক ছাত্রনেতা মুজিবুর রহমান মুজিব, পৌরসভা কৃষকলীগের সভাপতি সুলাল কান্তি সুশীল, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন, ইমাম হোসেন, এডভোকেট মিফতাহ উদ্দিন আহমদ, এডভোকেট মীর হোসেন, এডভোকেট চৌধুরী, মরহুম এড. আমজাদ হোসেনের পরিবারের পক্ষে বক্তব্য রাখেন, তার ছেলে এড. রাজিব।

উপস্থিত ছিলেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাম্মদ কাইছার, চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদনমুখী সমবায় সমিতি লিঃ এর সভাপতি শারমিন জন্নাত ফেন্সি সহ চকরিয়া পেকুয়ার অসংখ্য গুণগ্রাহী উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •