মুহাম্মদ মনজুর আলম ,চকরিয়া :

“মাদককে রুখব, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ব, মুজিববর্ষের অঙ্গিকার মাদক করব পরিহার” এই স্লোগানকে বুকে ধারণ করে এলাকার যুব সমাজ, অভিভাবক, সমাজসেবক ও সর্বস্থরের মানুষেদের মাঝে সচেতনা সৃষ্টি করতে মাদকবিরোধী গণসচেতনতামূলক পথসভা করে প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন চকরিয়া উপজেলা ছাত্রলীগ এক নেতা।

২১জুন সোমবার থেকে বুধবার পর্যন্ত টানা ৩দিনব্যাপী চকরিয়া উপজেলার ঐতিহ্যবাহী কাকারা ইউনিয়নের হাজিয়ান এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ জনসমাগম পয়েন্টে মাদক বিরোধী গণসচেতনতামূলক ৮টি পথসভায় মাইকিং করে প্রচারণা চালানো হয়। এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বেশ কিছু শিক্ষার্থী এসব পথসভার প্রচারনায় অংশগ্রহণ করেন।

চকরিয়া উপজেলা ছাত্রলীগ নেতা আলী রিয়াজ বলেন , মাদকের ভয়ংকর থাবায় আজ বিপন্ন মানবসভ্যতা। এর সর্বনাশা মরণছোবলে ভেঙে পড়ছে অসংখ্য পরিবার। বিঘিœত হচ্ছে সামাজিক ও রাষ্ট্রীয় নিরাপত্তা। ব্যাহত হচ্ছে অর্থনৈতিক উন্নয়ন। বৃদ্ধি পাচ্ছে চোরাচালানসহ মানবতাবিধ্বংসী অসংখ্য অপরাধ। মাদকাসক্তির কারণে সব জনপদেই চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি ও সন্ত্রাস বেড়ে গিয়ে মানুষের জান-মাল ও নিরাপত্তা বিঘিœত হচ্ছে। সমাজের বেশির ভাগ অপরাধের জন্য মুখ্যভাবে দায়ী মাদক।

সপ্নবাজ আলী রিয়াজ আরও বলেন , কাকারার হাজিয়ানবাসীকে মুজিশতববর্ষের শুভেচ্ছা জানিয়ে এলাকায় মাইকিং করে বলেন, অনেক যুবক বন্ধু বান্ধবদের পাল্লায় পড়ে মাদকে আসক্ত হয়ে পড়েছেন। বন্ধু বান্ধবের অনুরোধে কখনো মাদকে আসক্ত না হওয়ার জন্য এলাকার উঠতি বয়সের যুব সমাজকে তিনি আহবান জানান।

তিনি মাইকিং করে আরও বলেন , অনেক সময় দেখা যায় মাদকসেবীরা মাদককের টাকার জন্য নিজের মা-বাবা ভাই বোনকেকে মেরে ফেলে দেয় । অনেক অভিভাবক আছেন যারা নিজেদের ছেলে মেয়েদের একেবারেই খবর রাখে না, ছেলে মেয়েরা কে – কি করে কোথায় কখন যায় সেদিকে খেয়াল রাখে না । এসব কারণে আজকে দিন দিন হাজিয়ান এলাকার যুব সমাজ মাদকাসক্ত হয়ে পড়েছেন । তাই তিনি অভিভাবকদের সচেতন হবার আহবান জানান । পরে এসব পথসভায় উপস্থিত সকলে মাদক সেবন করবো না বলে শপথ বাক্য পাঠ করে ওয়াদাবদ্ধ হন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •