মো. নুরুল করিম আরমান, লামা:
বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার তুলাছড়ি রায়চন্দ্র পাড়া জামে মসজিদের ইমাম ও নও মুসলিম মোহাম্মদ ওমর ফারুক ত্রিপুরাকে পাহাড়ি সন্ত্রাসী কর্তৃক গুলি করে হত্যার প্রতিবাদে লামা উপজেলায় মানববন্ধন করেছে উপজাতীয় মুসলিম কল্যাণ সংস্থা, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও উপজাতীয় মুসলিম কল্যাণ সংঘ বাংলাদেশ।

মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদের সম্মুখ সড়কে যৌথভাবে এ মানববন্ধন করে সংগঠনগুলোর নেতৃবৃন্দরা। এর আগে ‘পাহাড়ে নব মুসলিমদের নিরাপত্তা নিশ্চিতসহ নানা দাবীর শ্লোগান নিয়ে উপজাতীয় মুসলিম কল্যাণ সংস্থার লাইনঝিরিস্থ কার্যালয় থেকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের জেলা কমিটির সভাপতি মো. কাজী মুজিবুর রহমানের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি উপজেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ সম্মুখ সড়কে এক মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধনে নব মুসলিম ও মসজিদের ইমাম ওমর ফারুকের খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবীর পাশাপাশি পাহাড়ে বসবাসকারীদের নিরাপত্তা নিশ্চিতে দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনী ও বিজিবি ক্যাম্প বাড়াতে সরকারের প্রধানমন্ত্রীর কাছে জোরদাবী জানান বক্তারা।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের বান্দরবান জেলা শাখার সভাপতি কাজী মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, আলিঙ্গন হাসপাতালের চেয়ারম্যান ডা. মো. ইউছুপ, কোর্ট জামে মসজিদের ইমাম মো. আজিজুল হক, উপজাতীয় মুসলিম কল্যাণ সংস্থার চেয়ারম্যান রাশেদুল ইসলাম ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান মানববন্ধনে বক্তব্য রাখেন।

এতে লামা, আলীকদম ও বান্দরবান সদর উপজেলার নব মুসলিমসহ তিন শতাধিক নারী পুরুষ অংশ গ্রহণ করেন। পরে লামা প্রেসক্লাবের তৃতীয় তলাস্থ বীর বাহাদুর সভা কক্ষে প্রধানমন্ত্রীর সমীপে ৬ দফা দাবী বাস্তবায়নের দাবিতে সাংবাদিক সম্মেলন করেন সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, গত ১৮ জুন দিনগত রাতের এশার নামাজ শেষে বাড়ী ফেরার পথে নব মুসলিম মোহাম্মদ ওমর ফারুককে গুলি করে হত্যা করে পাহাড়ী সন্ত্রাসীরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •