আবদুল মজিদ, চকরিয়া:
চকরিয়া উপজেলার ঐতিহ্যবাহী চিরিঙ্গা ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি লিমিটেড (রেজি:নং ২৪(চ) ১৯৪৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন ২১জুন বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে। চকরিয়া পৌরশহরের চিরিংগা সমিতি মার্কেটস্থ নিজন্ব কার্যালয়ে সকাল ০৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
অনুষ্টিত নির্বাচনে সভাপতি পদে মো: নুরুল আলম সভাপতি নির্বাচিত হয়েছেন। অপরদিকে সমিতির সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীর হোছাইন। ভোট গণনা শেষে বিকালে নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি আলহাজ সেলিম উল্লাহ ও কমিটির সদস্যবৃন্দ বিজয়ী ও বিজীত প্রার্থীদের ফলাফল ঘোষণা করেন।
নির্বাচনে খেজুরগাছ প্রতীকে ১২৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন নুরুল আলম। তার নিকটতম হয়েছেন দোয়াত কলম প্রতীকে মুজিবুল হক পেয়েছেন ১২৬ ভোট, জমির উদ্দিন ছাতা প্রতীকে পেয়েছেন ৮৬ ভোট ও ডা: আনন্দ মোহন দে চেয়ার প্রতীক নিয়ে পেয়েছেন ৬৫ ভোট।
এছাড়াও সমিতির নির্বাচনে সহ-সভাপতি পদে মাছ প্রতীকে মৌলভী জাফর আলম ২১০ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম আলহাজ্ব মোক্তার আহমদ বাইসাইকেল প্রতীকে পেয়েছেন ২০৪ ভোট।
চিরিংগা সমিতির আওতাধীন ৯টি ব্লক থেকে একজন করে সদস্য নিবার্চিত হয়েছে। যারা সদস্য নির্বাচিত হয়েছেন তারা হলেন ১নং ব্লকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সদস্য পদে শাহনেওয়াজ চৌধুরী রুমেল, ২নং ব্লকে আলহাজ মো: নুরুচ্ছফা, ৩ নং ব্লকে মো: ফোরকানুল ইসলাম, ৪নং ব্লকে মো: কামাল উদ্দিন, ৫নং ব্লকে জামাল উদ্দিন, ৬নং ব্লকে জিয়াবুল করিম জিয়া, ৭নং ব্লকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মো: আরাফাত হোসেন, ৮নং ব্লকে আনোয়ারুল মহসিন ও ৯নং ব্লকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংবাদিক মুকুল কান্তি দে।
অনুষ্টিত নির্বাচন শান্তিপূর্ন ভাবে নির্বাচন সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়। এতে নিরাপত্তার দায়িত্বে থানার উপ-পরিদর্শক জিয়া উদ্দিন ও উপ সহকারি পরিদর্শক জসিম উদ্দিনসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করার পাশাপাশি সমিতির কর্মী বাহিনী ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করেন। এদিকে সমিতির নির্বাচনে বিজয়ী সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, সাবেক এমপি হাজী মো: ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী,পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী ও প্রেসক্লাবের সাবেক সভাপতি আবদুল মজিদ প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •