চকরিয়া সংবাদদাতা:
চকরিয়া উপজেলার ডুলাহাজারা ৫নং ওয়ার্ড উত্তর পাড়ায় জলবদ্ধতা নিরসনে পানি নিষ্কাশনের ড্রেন তৈরির উদ্যোগ নিয়েছি। খুব শিঘ্রই কাজ শুরু করা হবে। যেখানে জন দুর্ভোগ সেখানেই উন্নয়নের ছোঁয়া পৌঁছে দিব। ইনশাআল্লাহ্
রবিবার (২০ জুন) বিকেল ৩ টায় উত্তর পাড়ায় মাষ্টার ছগির আহমেদের বাড়ী সংলগ্ন চলাচলে জনভোগান্তির সড়কটি পরিদর্শন শেষে এ কথা বলেন ডুলাহাজারা ইউনিয়নের তরুণ জনসেবক হাসানুল ইসলাম আদর।
এর আগে ”ডুলাহাজারায় দুর্ভোগ নিরসনে এগিয়ে এলেন এক শিক্ষক” শিরোনামে গত ১৫ জুন কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) ও পরে বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ পরিবেশিত হয়।
প্রকাশিত এ সংবাদে জানা গেছে, বর্ষায় হাঁটু পরিমাণ পানি অতিক্রম করে যাতায়াত ওখানকার কয়েকটি গ্রামের জনগণ। এ ভোগান্তি নিয়ে কেউ কোন ব্যবস্থা নিচ্ছে না। তাই নিজের সামর্থ্য অনুযায়ী সড়কে সারিবদ্ধভাবে বালু কংক্রিটের বস্তা দিয়ে কোনমতে চলাচলের উপযুক্ত করে তোলেন একজন শিক্ষক। তিনি ডুলাহাজারা ইসলামিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক সগির আহমেদ। তবে এ সড়ক নিয়ে দীর্ঘস্থায়ী কোন পদক্ষেপ না নিলে অচিরেই পূর্বের অবস্থায় ফিরে আসবে বলে আশংকা প্রকাশ করেন তিনি।
এ বিষয়টি নজরে আনেন হাসানুল ইসলাম আদর নামে ডুলাহাজারা ইউনিয়নে উন্নয়নে এগিয়ে থাকা এক তরুণ। এ জনসেবক ঘনিষ্ঠ জনদের মাধ্যমে খবর নিয়ে ঘটনার সত্যতা পান। পরে এদিন বিকেলে তিনি মেম্বার নুরুল আবছার’সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরই সাথে সেই মাদ্রাসা শিক্ষকের হাতে হাত রেখে উত্তরপাড়ার দীর্ঘ মেয়াদি উন্নয়নের স্বপ্ন দেখেন। প্রথমে জন দুর্ভোগ নিরসনে পানি নিষ্কাশনের ড্রেন নির্মাণ করবেন। এছাড়াও যেখানে মানুষ দুর্ভোগে পড়বে সেখানেই উন্নয়ন কার্যক্রম চলবে বলে ঘোষণা দেন তিনি।
বর্তমান চকরিয়া-পেকুয়া আসনের এমপি আলহাজ্ব জাফর আলমের পূর্বকার ব্যক্তিগত সচিব এই হাসানুল ইসলাম আদর আসন্ন ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীও বলেও জানা গেছে।

এ বিষয়ে ডুলাহাজারা ইসলামিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক সগির আহমেদ বলেন, আমাদের এমপি আলহাজ্ব জাফর আলম সাহেবের কাছ থেকে হাসানুল ইসলাম আদর অনেক আগেই জন কল্যাণকর এসব কাজের শিক্ষা পেয়েছেন। বৃষ্টির মৌসুমে যখন আমরা চলাচলে অতিষ্ঠ, সারিবদ্ধভাবে বস্তা দিয়ে কোনমতে হাঁটাচলা উপক্রম করি। এখবর ছড়িয়ে পড়ে হাসানুল ইসলাম আদর ছাড়া কেউ এগিয়ে আসেনি। এই উদীয়মান তরুণ যাতে আজীবন মানুষের কল্যাণ করতে পারেন তার জন্য সকলের কাছ থেকে দোয়া কামনা করছি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •