পেকুয়া প্রতিনিধি :

কক্সবাজারের পেকুয়ায় সানলাইন গ্রুপের দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ছাবের আহমদ (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। এ ঘটনায় অজ্ঞাত আরো ১০জন আহত হয়।

রবিবার (২০জুন) সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের আঞ্চলিক মহাসড়কস্থ কাদিমাকাটা পয়েন্টে দুই বাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত ছাবের আহমদ কুতুবদিয়া উপজেলার উত্তর বড়ঘোপ লাল ফকির পাড়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ ও পেকুয়া সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় বাসিন্দা মাহমুদুল করিম নামে একজন জানান, মগনামা হয়ে চট্টগ্রাম আর চট্টগ্রাম হয়ে মগনায় যাচ্ছিলেন সানলাইন দুইটি বাস। বারবাকিয়াস্থ কাদিমাকাটার পয়েন্টে আসা মাত্র ফাঁকা জায়গায় কোন কারণ ছাড়ায় দুইটি বাস মুখোমুখি সংঘর্ষের মধ্যে পড়ে। দ্রুত স্থানীয়রা এগিয়ে এসে গাড়ির ভিতর আহত যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তার মধ্যে এক বৃদ্ধ মারা যায়। পালিয়ে যায় দুইটি গাড়ির চালক আর সহকারি।

এদিকে ঘটনার পরপর পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আবো বেশ কিছু যাত্রীকে নিরাপদ অবস্থানে নিয়ে যায়। জব্দ করে দুইটি গাড়ি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার বলেন, নিহত বৃদ্ধ ছাবের আহমদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতরা পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ঘাতক বাস দুইটি পুলিশের হেফাজতে রয়েছে। তবে বাসচালক ও হেলপার পালিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।