ছবি : আজ রাতে পিতা মাতার কবর জেয়ারত এর।

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল সুস্থ হয়ে দীর্ঘদিন পর কক্সবাজার ফিরেছেন। শনিবার ১৯ জুন রাত ৮ টার দিকে সড়কপথে এমপি সাইমুম সরওয়ার কমল রামু’র মন্ডল পাড়ায় নিজ বাসভবনে পৌঁছালে জনপ্রতিনিধি, বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তাঁকে স্বাগত জানান।

কক্সবাজার জেলা পরিষদের সদস্য নুরুল হক সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, এমপি সাইমুম সরওয়ার কমল এখনো পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি। নিজ সংসদীয় এলাকায় জরুরি ও প্রয়োজনীয় কাজকর্ম সেরে তিনি কয়েকদিন পর বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী উন্নততর চিকিৎসার জন্য আবারো ঢাকা যাবেন। নুরুল হক আরো জানান, রামু’তে নিজ বাসভবনে যাওয়ার আগে এমপি সাইমুম সরওয়ার কমল তাঁর গর্বিত পিতা মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরী ও মাতা মরহুমা রওশন জাহান চৌধুরী সহ প্রয়াত মুরব্বিদের কবর জেয়ারত করেন।

চলমান ভয়াবহ করোনা মহামারীতে যে মানুষটি নিজে ও পরিবারের সদস্যদের প্রচন্ড ঝুঁকিতে রেখে গত প্রায় ১৪ মাস ধরে কক্সবাজার-রামুবাসীর পাশে থেকে তাদের চিকিৎসার খোঁজ খবর নিয়েছেন, সাহস যুগিয়েছেন, জেলার সার্বিক চিকিৎসা ব্যবস্থা আরো উন্নত ও ব্যাপৃত করতে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন, করোনায় মৃতদের দাফন কাফনের সাথী হয়েছেন-করোনার সেই সম্মুখযোদ্ধা কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল নিজেই গত ৫ মে করোনা আক্রান্ত হন। একইদিন এমপি আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হয়ে বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্বাবধানে সেখানে ভিআইপি কেবিনে চিকিৎসা নেন। ১২ দিন পর গত ১৭ মে তাঁর ফলোআপ টেস্ট রিপোর্ট ‘নেগেটিভ’ আসে। পরদিন তিনি হাসপাতাল ত্যাগ করেন। তবে এমপি সাইমুম সরওয়ার কমল হাসপাতাল ত্যাগের পরও বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাঁকে কিছুদিন কোয়ারান্টাইনে থাকতে হয়। এসময় তিনি ঢাকায় সংসদ সদস্যের সরকারি বাসভবনে কোয়ারান্টাইনে ছিলেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে তাঁর রোগমুক্তির জন্য যাঁরা দোয়া করেছেন, বিভিন্নভাবে তাঁর খোঁজ খবর নিয়েছেন, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সহ সকলের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। তিনি তাঁর পূর্ণ সুস্থতার জন্য মহান আল্লাহর অসীম রহমত ও সকলের কাছে দোয়া কামনা করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •