চকরিয়া সংবাদদাতা:
চকরিয়া উপজেলার পূর্ববড় ভেওলা ইউনিয়নের ৪নং ওয়ার্ড দক্ষিণ চরপাড়া গ্রামে ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয় হযরত আব্দুল কাদের জিলানী (রহঃ) কমপ্লেক্স এবং ছিদ্দিকীয়া মাহমুদিয়া ছুন্নিয়া হেফজখানা ও এতিমখানাটি।

ওই গ্রামে কয়েক হাজার মানুষের বসবাস। এলাকার ধর্মানুরাগী মুসলিম পরিবারের ছেলে-মেয়েদের ইসলামী শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে স্থানীয় শিক্ষানুরাগী হাফেজ মোহাম্মদ সালাহ উদ্দিন ছিদ্দিকীসহ কয়েকজন মিলে এই প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু করেন। ভাড়া করা জমিতে অস্থায়ী ঘর নির্মাণ করে শিক্ষা প্রতিষ্ঠানটি চালু করা হলেও বর্তমানে এখানে ৪২ জন ছেলে মেয়ে পড়াশোনা করছেন। দিনদিন ছাত্র-ছাত্রীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় বর্তমানে শ্রেণী কক্ষের সংকট দেখা দিয়েছে।

স্থানীয় মনজুর আলমের কাছ থেকে প্রতিষ্ঠানের নামে ৫ শতক (১৫কড়া) জমি ক্রয় করার জন্য বায়নানামা মূলে চুক্তিপত্র সম্পাদন হয়।

উক্ত জমিটি কেনার জন্য এলাকার বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মোহাম্মদ সালাহ উদ্দিন ছিদ্দিকী ও এলাকাবাসী।

১৮ জুন শুক্রবার স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত মতবিনিময় সভায় বিএমচর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদিউল আলমসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গদের উপস্থিতিতে এলাকার বিত্তশালীদের কাছে এই প্রতিষ্ঠানে সাহায্যের আবেদন জানানো হয়। সাহায্য পাঠানোর জন্য প্রতিষ্ঠানের নামে ইসলামী ব্যাংক চকরিয়া শাখায় সঞ্চয়ী হিসাব নাম্বার রয়েছে। উক্ত নাম্বারে দেশের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানানো হয়।

সাহায্য পাঠানোর ঠিকানা
হাফেজ মোহাম্মদ সালাহ উদ্দিন ছিদ্দিকী, সঞ্চয়ী হিসাব নাম্বার নং ২০৫০১৪১০২০৭৬১১৮১৭, জিলানী কমপ্লেক্স ছিদ্দিকীয়া মাহমুদিয়া সুন্নিয়া হেফজ খানা ও এতিমখানা ইসলামী ব্যাংক চকরিয়া শাখা অথবা ০১৮১১-৯২৫৫১১ (বিকাশ), ০১৭২৭-৬২৮৪২৮ (বিকাশ)।