সিবিএন ডেস্ক:
একের পর এক ড্র করে জয়ের স্বাদ যেন ভুলতে বসেছিল আর্জেন্টিনা। অবশেষে কাটল সেই জয়ের খরা। কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে হারিয়েছে প্রতিযোগিতার ১৪বারের চ্যাম্পিয়নেরা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ড্রয়ের পর জিতল আর্জেন্টিনা।

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে আজ শনিবার বাংলাদেশ সময় সকালে অনুষ্ঠিত ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের হয়ে ব্যবধান গড়া একমাত্র গোলটি করেছেন গুইদো রদ্রিগেজ। তবে তাঁর গোলে বড় অবদান রেখেছেন দলটির সেরা তারকা লিওনেল মেসি।

চলতি কোপা আমেরিকায় এটিই আর্জেন্টিনার প্রথম জয়। গত মঙ্গলবার ভোরে ব্রাজিলের রিও দে জেনেইরোর নিল্তন সান্তোসে অনুষ্ঠিত ম্যাচে চিলির সঙ্গে ১-১ গোলে ড্র করেছিলেন মেসিরা। মোট এক জয় ও এক ড্রয়ে চার পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে আছে আর্জেন্টিনা। সমান চার পয়েন্ট নিয়ে দুইয়ে আছে চিলি। বলিভিয়া ও উরুগুয়ে এখনও কোনো পয়েন্ট সংগ্রহ করতে পারেনি।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণে ধার ছিল আর্জেন্টিনার। পুরো ম্যাচে ৯ বার আক্রমণ করা আর্জেন্টিনার ছয়টিই ছিল অনটার্গেট শট। অন্যদিকে মাত্র চারবার আক্রমণ নেওয়া উরুগুয়ে একবারও বল লক্ষ্যে ফেলতে পারেনি। তবে বল দখলে এগিয়ে ছিলেন লুইস সুয়ারেজরা।

ম্যাচের শুরুর দিকেই এগিয়ে যেতে পারত আর্জেন্টিনা। সপ্তম মিনিটে লিওনেল মেসির বাঁ পায়ের শট ফিরিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা। এরপর অবশ্য গোল পেতে দেরি হয়নি আর্জেন্টাইনদের। ম্যাচের ১৩তম মিনিটে মেসির দারুণ ক্রস পেয়ে হেড দিয়ে একমাত্র গোলটি করেন দলে ফেরা রদ্রিগেজ। জাতীয় দলের জার্সিতে রদ্রিগেজের এটাই প্রথম গোল।

এরপর ১৫ মিনিটের মধ্যেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু নাহুয়েল মোলিনা পারলেন না ঠিকঠাক কাজ সারতে।

বিরতি থেকে ফিরে বেশ কয়েকবার সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। শেষ দিকে কর্নারও পান মেসি। কিন্তু, আগের ম্যাচে কর্নারের সুযোগ কাজে লাগাতে পারেননি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে, দ্বিতীয়ার্ধে আক্রমণের চেয়ে নিজেদের রক্ষণে জোর দেয় আর্জেন্টিনা। ফলে কয়েকবার চেষ্টা করেও আর্জেন্টাইনদের রক্ষণে পৌঁছাতে পারেনি উরুগুয়ে। শেষ পর্যন্ত আর গোল না এলে ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নেরা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •