শেফাইল উদ্দিন:
কক্সবাজার সদরের পোকখালীতে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বসতভিটা জবর দখল চেষ্টা করা হয়েছে। এতে প্রতিপক্ষের হামলায় বৃদ্ধাসহ ৬ মহিলা আহত হয়েছে।
মঙ্গলবার (১৫ জুন) বেলা ১ টার দিকে ইউনিয়নের দক্ষিণ নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আহতদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানাযায়, পোকখালী নাইক্ষ্যংদিয়া এলাকার মৃত সুজা আলমের ছেলে ইউচুপের বসতভিটার লুলোপ দৃষ্টি পড়ে স্থানীয় প্রভাবশালী চক্রের।এ চক্র জবর দখলের পাঁয়তারা করলে । ইউচুপ আদালতে নিষেধাজ্ঞার আবেদন করে। বিজ্ঞ আদালত কাগজপত্র পর্যালোচনা করে এসিল্যান্ড কক্সবাজারকে রিপোর্ট দেওয়ার জন্য এবং ঈদগাও থানার অফিসার ইনচার্জকে শান্তি শৃংখলা বজায় রাখার নির্দেশ দেন।
কিন্তু স্থানীয় নজরুল ইসলাম, জহির, নুরুল ইসলাম, সাইফুল, জহিরের নেতৃত্বে সশস্ত্র বাহিনী আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ইউচুপের বসতভিটা জবর দখলের চেষ্টা করে।
এ সময় ইউচুপের মা-বোনরা এগিয়ে গেলে দখলবাজদের উপর্যুপরি হামলা ও মারধরে ষাটোর্ধ্ব বৃদ্ধ মা নুর আয়েশা, বোন ফরমুজা, জাহানারা,তছলিমা, রেহেনা ও তার স্ত্রী কূলছুম আহত হয়। বৃদ্ধা নুর আয়েশা ও ফরমুজার অবস্থা আশঙ্কাজনক।
এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ভুক্তভোগী ইউচুপ।
অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া না যাওয়ায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।
ঈদগাঁও থানার এসআই শামীম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবি জানিয়েছে এলাকাবাসী।