এন এ সাগর :

রামু উপজেলার খুনিয়া পালং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ধোয়া পালং নয়া পাড়া এলাকার ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াসকে ছুরিকাঘাত করেছে চিহ্নিত ইয়াবা কারবারী সাইফুলসহ তার ৪/৫ জন একদল সন্ত্রাসী। গত শনিবার রাত ১১টায় মরহুম আব্দু শুক্কুরের পুত্র ইলিয়াস তার বাড়িতে ফেরার পথে উক্ত ইয়াবাকারবারী সাইফুলের নেতৃত্বে চাচাতো ভাই ও বোন জামাই আবদুল রশিদসহ কয়েকজন মিলে ইলিয়াসকে ছুরিকাঘাত করে মাটিতে ফেলে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

পরবর্তীতে স্থানীয়রা তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসে। বর্তমানেও চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

চিহ্নিত ইয়াবা কারবারী আবু তাহেরের পুত্র শফিউল করিম সাইফুল প্রকাশ ইয়াবা সাইফুল (২৮) নামে চিহ্নিত। তার রয়েছে টেকনাফসহ জেলার বিভিন্নস্থানে বিশাল একটি ইয়াবা সিন্ডিকেট। সাইফুলকে এলাকাবাসীরা দীর্ঘদিন ধরে এই অবৈধ ব্যবসা থেকে সরে আসার জন্য স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা বার বার তাগাদা দেওয়া স্বত্বেও সে এই অবৈধ কার্যকলাপ থেকে সরে আসেনি। উল্টো তাদেরকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে প্রকাশ্যে এলাকায় ইয়াবা বিক্রি করে যাচ্ছে। এতে নষ্ট হচ্ছে ছাত্র ও যুব সমাজ।

ইয়াবাকারবারী সাইফুল কয়েকবার আইনের হাতে গ্রেফতারও হয়েছিল। কিন্তু অবৈধ ইয়াবার টাকার জোরে সে আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে এসে আবার ইয়াবাকান্ডে জড়িয়ে পড়ে। তাই পুরো এলাকাবাসীরা তাকে দ্রুত গ্রেফতার পূর্বক আইনের এনে কঠোর শাস্তি প্রদান করার জন্য জোর দাবী জানান।
এব্যাপারে ইলিয়াস বাদী হয়ে রামু থানায় একটি এজাহার দায়ের করেছে।