প্রেস বিজ্ঞপ্তিঃ
পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর বিশ্ব শিশুশ্রম প্রতিরোধ দিবস উদযাপন উপলক্ষে ভার্চূয়াল আলোচনা সভা আয়োজন করেছে।

সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া’র সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(তৃণমূল) রুহুল আমিনের সঞ্চালনায় এতে শিশুশ্রম বিরোধী নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন ডিভিশনের কর্মকর্তাবৃন্দ।

সিইএইচআরডিএফ প্রেসিডেন্ট মোঃ ইলিয়াছ মিয়া সভাপতির বক্তব্যে বলেন, সারাবিশ্বে আজ শিশুদের অধিকার বাস্তবায়ন ও শিশুসুরক্ষার জন্য দিনটি উদযাপন করা হচ্ছে। বাংলাদেশের সকল শিশুদের জন্য সোশ্যাল সেপটি নেট ও শিশুশ্রম বন্ধের জন্য আন্তর্জাতিক দলিল ও সরকার কতৃক গৃহীত নীতি বাস্তবায়নের তাগিদ দেন তিনি।

বৈশ্বিক কর্মসূচির অংশ হিসেবে সিইএইচআরডিএফ উক্ত ভার্চুয়াল সভার আয়োজন করে।
এতে বক্তারা বলেন, আগামী সুন্দর পৃথিবী বিনির্মানে শিশুদের গড়ে তোলার বিকল্প নেই। এখন হিসেবে গড়ে তোলার সময়,তাদের দক্ষ প্রজন্ম হিসেবে গড়ে তোলার সময়। শিশুশ্রম বন্ধ করে তাদের সঠিক অধিকার ফিরিয়ে তাদেরকে ভবিষ্যৎ কান্ডারী বানানোর এখনই সময়।

এতে বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত ডিভিশন সমন্বয়ক(ব্যবস্থাপনা) সাঈদ মোহাম্মদ শুভ, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(চট্টগ্রাম) শেখ মোহাম্মদ জয়, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(কক্সবাজার সদর) মোশাররফ হোসাইন, ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(রামু) রিয়াজ উদ্দিন বাপ্পী, ইকোসিস্টেম কনজারভেশন গ্রুপ সমন্বয়ক মুরশেদ আলম, উপকূলীয় ফোরাম সমন্বয়ক ইফতেখার মোহাম্মদ মোহাব্বত আলী, কক্সবাজার সদর পশ্চিম ফোরাম সমন্বয়ক আবু সালেহ, মহেশখালী উত্তর ফোরাম সমন্বয়ক মেহেদী হাসান রিফাত,বড় মহেশখালী ফোরাম সমন্বয়ক ফরহাদ হোসেন, হুমায়ুন কবির রিফাত প্রমূখ।

এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সার্কেল কো-অর্ডিনেটর(সিলেট) আব্দুল্লাহ আল মুবিন, কুতুবজোম ফোরাম সমন্বয়ক মোহাম্মদ নাসির, কালারমারছড়া ফোরামের সমন্বয়ক তৌহিদুল ইসলাম রাজু, ধলঘাটা ফোরামের এনভায়রনমেন্ট সেক্রেটারি শোয়াইবুল ইসলাম ছোটন, মাসুম সরওয়ার, মোহাম্মদ কামাল, মুহাম্মদ ইসমাঈল প্রমূখ।