সংবাদ বিজ্ঞপ্তি:
নোয়াখালীর ভাসানচরে আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপার’স ইউএসএ এর অর্থায়নে উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে যাত্রা শুরু করেছে প্রান্তিক-ওব্যাট হেলথপোস্ট।

একইসময় প্রান্তিকের জীবিকায়ন প্রকল্পের আওতায় ব্যবহারিক স্কুল কার্যক্রম,শিক্ষা প্রকল্পের আওতায় শিশু শিক্ষা কার্যক্রম,নারীর ক্ষমতায়নে সেলাই প্রশিক্ষণ কর্মসূচি সহ নানা প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

রবিবার সকালে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ৪৮নং ক্লাস্টারে রোহিঙ্গাদের মানসম্পন্ন স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত হেলথ পোস্টটির উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী সচিব ও ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মোহাম্মদ আতিকুল মামুন।

এসময় তিনি ভাসানচরে আশ্রিত রোহিঙ্গাদের আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিতে প্রান্তিক-ওব্যাটের এই উদ্যোগ প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে আশাবাদব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রান্তিকের প্রোগ্রাম কো অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটলের সঞ্চালনায়, সহকারী সচিব ও অতিরিক্ত ক্যাম্প ইনচার্জ মঞ্জুর আহসান, প্রান্তিকের প্রোগ্রাম ম্যানেজার অরিজিত রায় সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উখিয়ার চার নং রোহিঙ্গা ক্যাম্পেও চলমান রয়েছে প্রান্তিক-ওব্যাটের স্বাস্থ্যসেবা ভিত্তিক হেলথপোস্ট কার্যক্রম, সফল এই প্রকল্পটি আজ ভাসানচরেও শুরু হলো।

২০১৮ সাল থেকে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠী সহ স্থানীয় জনগোষ্ঠীদের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসা প্রান্তিক সম্প্রতি ভাসানচরেও তাদের কার্যক্রম শুরু করেছে।