প্রেস বিজ্ঞপ্তি:
মহান স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, সার্কের স্বপ্নদ্রষ্টা, আধুনিক বাংলাদেশের স্থপতি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরোত্তমের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেছে কক্সবাজার জেলা বিএনপি।

শনিবার বেলা ২টার দিকে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্নার সঞ্চালনায় জেলা বিএনপি কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী।

প্রধান বক্তা ছিলেন, বিএনপির ভাইসচেয়ারম্যান মোঃ শাহাজাহান। বিশেষ অতিথি ছিলেন মাহবুব উদ্দীন খোকন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, কেন্দ্রীয় মৎসীজীবি বিষয়ক সম্পাদক লুৎফুর রহমান কাজল, সহ-সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ।

আলোচনা সভায় প্রধান অতিথি আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জিয়াউর রহমানই বাংলাদেশের নতুন পরিচয় দিয়েছিলেন। তাঁর সাথেই মিশে আছে বাংলাদেশের অস্থিত্ব। তিনি তাঁর ১৯ দফা দর্শনে বাংলাদেশের সবকিছু তুলে ধরেছেন। জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্রের সুফল ভোগ করছে আওয়ামী লীগ। সংবাদপত্রের স্বাধীনতা নিশ্চিত করে বাকস্বাধীনতার অধিকার স্থাপন করেছিলেন তিনি।

তিনি আরো বলেন, দেশে গণতন্ত্র নেই, মানুষের ভোটাধিকার নেই: নেই বাঁচার অধিকার। ডাকাত-লুটেরাদের কবলে পড়েছে দেশ। ব্যাংকের টাকা লুট করে বিদেশে পাচার করছে হাজার হাজার কোটি টাকা। এমনভাবে একটি দেশ চলতে পারে না। এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নিতে হবে।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী, কক্সবাজার পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, কুতুবদিয়া উপজেলা বিএনপির সভাপতি জালাল আহামদ, উখিয়া উপজেলা বিএনপির সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।
ভার্চুয়াল আলোচনা সভায় জেলা, উপজেলা ও পৌর ইউনিটের নেতৃবৃন্দ অংশ নেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •