মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আসামী নাছির উদ্দিন বাবুল প্রকাশ বাবুল মিস্ত্রি (৪৫) কে কক্সবাজার সদর মডেল থানা পুলিশ গ্রেপ্তার করেছে। শুক্রবার ১১ জুন রাত পৌনে ৯ টার দিকে কক্সবাজার মডেল থানা পুলিশ এক অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।

কক্সবাজার জেলা পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার ১০ জুন বুদ্ধি প্রতিবন্ধী শেফালী আক্তার (ছদ্মনাম) এর মা ক্যান্সারের চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল এবং তার বাবাও তার মায়ের সাথে চট্টগ্রামে অবস্থান করছিলেন। ঐ সময় গ্রেপ্তার হওয়া নাছির উদ্দিন বাবুল প্রকাশ বাবুল মিস্ত্রির স্ত্রী-সন্তানেরাও বাড়ির বাহিরে বেড়াতে যাওয়ায় গ্রেপ্তারকৃত আসামীর ঘর খালি ছিল। সেই সুযোগে গত ১০ জুন বিকেল ৩ টার দিকে বুদ্ধি প্রতিবন্ধী শেফালী আক্তার (১৫) কে ঘরে একা পেয়ে গ্রেপ্তারকৃত আসামি ও প্রতিবেশী নাছির উদ্দিন বাবুল প্রকাশ বাবুল মিস্ত্রি টাকা দেওয়ার ও নাস্তা খাওয়ানোর প্রলোভন দেখিয়ে তার নিজ বাড়িতে নিয়ে যায়। সেখানে তার যৌন লালসা চরিতার্থ করার উদ্দেশ্যে বুদ্ধি প্রতিবন্ধী শেফালী আক্তার’কে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে বলে কক্সবাজার জেলা পুলিশ জানায়।

পরবর্তীতে ধর্ষনের শিকার শেফালী আক্তার আসামীর বাড়ি হতে পালিয়ে এসে তার নানীকে ঘটনার বিষয় বিস্তারিত খুলে বলে। বিষয়টি আশেপাশের লোকজনদের মধ্যে জানাজানি হওয়ার সাথে সাথে স্থানীয় লোকজন আসামীকে আটকের চেষ্টা করে। তখন আসামী দ্রুত তার বাড়ি হতে পালিয়ে যায়। বুদ্ধি প্রতিবন্ধী ধর্ষনের ঘটনাটি কক্সবাজার সদর মডেল থানা পুলিশের নজরে আসার সাথে সাথে ধর্ষনের শিকার শেফালী আক্তারকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) এ ভর্তি করিয়ে সেখানে তার চিকিৎসার ব্যবস্থা করা হয়।

পরে কক্সবাজার সদর মডেল থানা পুলিশের একটি টিম এক অভিযান পরিচালনা করে কক্সবাজার পৌরসভা এলাকা হতে বুদ্ধি প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আসামী নাছির উদ্দিন বাবুল প্রকাশ বাবুল মিস্ত্রি (৪৫) কে গ্রেপ্তার করে।

ধর্ষক নাছির উদ্দিন বাবুল প্রকাশ বাবুল মিস্ত্রি কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ পাহাড়তলী হালিমা পাড়ার আবুল বশরের পুত্র।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •