অহিদুল ইসলাম:
আর্থিকভাবে পিছিয়ে পড়া বন্ধুদের সহায়তায় দৃষ্টান্ত স্থাপন করেছে এসএসসি-৯৯ ব্যাচ কক্সবাজার জেলা। চিকিৎসা, আয়-রোজগারমূলক সরঞ্জাম কিনে দেয়া, বিয়ে-শাদিতে অর্থ যোগানসহ নানা কর্মসূচিতে এগিয়ে যাচ্ছে দেশের সেরা এই প্ল্যাটফর্মের বন্ধুরা। কে, কোথায়, কোন অবস্থায় আছে? তার খোঁজখবর নিচ্ছে। অসহায়, অসমর্থ বন্ধুমহলের পাশে দাঁড়াচ্ছে।

নিজস্ব বলয়ের বাইরেও অসহায়, হতদরিদ্রদের জন্য কাজ করছে এসএসসি-৯৯ ব্যাচ কক্সবাজার জেলা, যেটি সারাদেশের জন্য একটি মডেল হিসেবে বিবেচিত।

মূলতঃ দেশের প্রথম ব্যাচ ভি‌ত্তিক জেলা সংগঠন এসএস‌সি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলার আ‌য়োজ‌নে বন্ধু‌দের মিলন‌মেলা, বন‌ভোজন, ঈদপুনর্মিলনী অনুষ্ঠা‌নে বন্ধেু‌দের দেয়া প্রতিশ্রু‌তি অনুযায়ী সামা‌জিক দায়বদ্ধতা দূরীকর‌ণে অঙ্গীকারাবদ্ধ বলে জানান এসএসসি-৯৯ ব্যাচ কক্সবাজার জেলা সভাপ‌তি শওকত ওসমান ফারুক ও সাধারন সম্পাদক মোহাম্মদ শাহ‌রিয়ার বিন না‌ছির রিয়াদ।

ঈদ পূর্ববর্তী মি‌টিং এ সাদকা (যাকাত)/দান ফান্ড গঠনে ইয়াসিন মোঃ আব্দুল্লাহ, ব্যাংকার মোঃ হাসান মাহমুদ চৌধুরী এবং ফয়েজ উদ্দিনকে নিয়ে একটি কমিটি গঠন করা হয়। এই ফান্ড থে‌কে এবারের উদ্যোগ ছিল রামুর বন্ধু ঈমাম হো‌সে‌নের চি‌কিৎসা বাবদ অর্থ প্রদান এবং চিকিৎসা পরবর্তী ব্যয় মেটানোর তহবিল গঠনের উদ্যোগ।

এছাড়াও বন্ধুর মেয়ের বিবাহের জন্য সহায়তা প্রদান, অগ্নিদগ্ধ ফেরদৌসের ছেলের জন্য চিকিৎসা সহায়তা, চলমান বিধিনিষেধের জন্য কর্মহীন ফটোগ্রাফার এক বন্ধুকে আর্থিক সহায়তা প্রদান, প্রয়াত বন্ধুর পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, এক বন্ধু পতিত জমি বসবাসের উপযোগী করার জন্য আর্থিক সহায়তা প্রদান, হাজীপাড়ার প্রতিবন্ধি মহিলার বিবাহে আর্থিক সহায়তা প্রদানসহ অনুকরণীয় উদ্যোগ “জীবিকা ও কর্মসংস্থান সৃষ্টি” অংশ হিসেবে ব্যাচের আর্থিক ভাবে পিছিয়ে পড়া বন্ধুকে অটো রিক্সা প্রদান করা হয়।

বন্ধু ইমাম হোসেনের পুরো চিকিৎসাভার গ্রহণ করে এসএসসি-৯৯ ব্যাচ কক্সবাজার জেলা।

সাদকা(যাকাত)/দান ফা‌ন্ডের পূর্ণ ব্যবস্থাপনা বাস্তবায়ন কর‌তে পেরে আল্লাহর কা‌ছে শুক‌রিয়া জ্ঞাপন ক‌রেন যাকাত ফান্ড
ব্যবস্থাপনা ক‌মি‌টির আহ্বায়ক ইয়া‌ছিন মোহাম্মদ আবদুল্লাহ ও তার টিম।

সংগঠনটির ব্যাচে বন্ধুদের সহযোগিতায় যেমন কাজ করছে একইসাথে জাতীয় সমস্যায় রাষ্ট্রের পাশাপাশি কাজ করছে।
উল্লেখ্য এবারের মহামারী পরিস্থিতিতে সাদকা(যাকাত)/দানে শতাধিক বন্ধুর অংশগ্রহণ অন্যান্য সংগঠনের জন্য অনুকরণীয় হয়ে থাকবে।

এবারের কার্যক্রমে সক্রিয় আংশগ্রহনকারি বন্ধু ইয়াসিন মোঃ আব্দুল্লাহ, ব্যাংকার মোঃ হাসান মাহমুদ চৌধুরী, ফয়েজ উদ্দিন, অহিদুল ইসলাম, লায়ন মোহাম্মদ আলী, মীর মোহাম্মদ আব্দুল মালেক, আলী আমজাদ হোসেন মানিক, সাংবাদিক ইমাম খাইর, ইন্জিনিয়ার আরিফুল ইসলাম, মঈন উদ্দিন, লায়ন হুমায়ুন কবির, লায়ন জালাল উদ্দীন প্রমি, ব্যাংকার রেজাউল হক, জকির আলম জহির, শফি উল্লাহ শেখর, শাহানা মজুমদার চুমকি, শোবেস্তা সাইরিন, কাজল শর্মা, সাংবাদিক সোয়েব সাঈদ, শেখ শহিদুল ইসলাম সবুজ, সৌদি প্রবাসী মিজানুর রহমান, মোবাশ্বের আলম, দুবাই প্রবাসী সোহেল আনোয়ার, আব্দুল খালেক, আসিফ রেজা, লেলিন, শহিদুল্লাহ খান, প্রবাসী ডাক্তার হাসনাত, সোহেল,নাসিম বশর,রিয়াদ বিন আজাদ, কাইয়ুম সোবহান বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •