সিবিএন ডেস্ক:
একজন মানুষ মরে যায় কখন? সে যখন আশা হারায়। আশা নিয়ে আমাদের থাকতে হবে। একটি সত্য মনে রাখতে হবে, এই দেশের শতকরা ৯০ জন মানুষ বিএনপির পক্ষে আছে, যেখানেই যাবেন দেখবেন। আমরা জয়ী হবই। আমাদেরকে সামনের দিকে এগুতে হবে।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় দলের নেতাকর্মীদের উদ্দেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আন্দোলনে ‘জয়ী হব’ উল্লে­খ করে দলীয় নেতাকর্মীদের ‘আশাহত’ না হওয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এই সভা হয়।

মির্জা ফখরুল বলেন, আমাদের মধ্যে অনেকে বলে- কী ভাই কিছু হবে? এটা যখনই মনে করবেন তখনই বুঝবেন যে, আপনি শেষ। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান একটা শ্লোগান দিচ্ছেন যে, যদি তুমি ভয় পাও তাহলে তুমি শেষ, আর তুমি যদি রুখে দাঁড়াও বাংলাদেশ।

নিজের মোবাইল টেলিফোন দেখিয়ে বিএনপি মহাসচিব বলেন, সময় নাই। আমি আপনাদের দেখাতে পারতাম যে, একজন রিকশাওয়ালা কী বলছে? একজন ঠেলা গাড়ি চালায় সে কী বলছে? গাইবান্দাতে একজন সবজি বিক্রি করে সে কী বলছে? এগুলো কোনো কিছু বানানো নয়, তাদের মনের কথাগুলো তারা বলছে যে, এই সরকার আমাদের কী দেখবে? নিজের দেখেই তো কুল-কিনারা পায় না। আমাদের তো দেখে না কেউ?

তিনি বলেন, সরকার আজকে হাজার হাজার কোটি টাকার মেগা প্রজেক্ট করছে। অথচ এই যে মহাখালীতে সাততলা বস্তি পুড়ে গেল- তাদের জন্য কোনো প্রজেক্ট তৈরি করে না।

ঢাকা মহানগর উত্তর বিএনপির নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, শুধু পদ-পদবির জন্য দৌড়াবেন না। কমিটি হয়ে গেল হারিয়ে যাবেন না। হারিয়ে যেন আমরা না যাই এবং এবার আমরা যেন সর্বশক্তি দিয়ে চেষ্টাটা করি। বাকি তো উনার (আল্লাহ) হাতে, সব উপরওয়ালার হাতে। আমরা বিশ্বাস করি যে, আমরা সঠিক পথে থাকলে, বিজয় আমাদের অনিবার্য।