প্রেস বিজ্ঞপ্তি:
কক্সবাজার শহরের পুরাতন পান বাজার সড়কের স্থায়ী বাসিন্দা ডা. আবু বকর ছিদ্দিকের ১ম মৃত্যুবার্ষিকী আগামীকাল।

২০২০ সালের এই দিনে (৮জুন) বার্ধক্যজনিত কারণে তিনি মারা যান।

ডা. আবু বকর ছিদ্দিক একজন জেনারেল প্র্যাক্টিশনার ছিলেন। কক্সবাজারের স্বাধীনতা-পরবর্তী সময়কার চিকিৎসকদের মধ্যে অন্যতম এই চিকিৎসক স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ছাত্র ছিলেন।

চকরিয়া উপজেলার কোনাখালীর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে সন্তান ডা. আবু বকর ছিদ্দিকের পিতা ছিলেন বিশিষ্ট জমিদার মরহুম ফজল আহমেদ সিকদার।

পুরাতন পানবাজার রোডে অবস্থিত শপিং মল ‘এ আর সেন্টার’ এর স্বত্ত্বাধিকারী ডা. আবু বকর ছিদ্দিক। তিনি নিজ বাসায় চেম্বার করতেন। নিরন্তর চিকিৎসাসেবা দিয়ে তিনি সবার মাঝে স্থান করে নিতে সক্ষম হন।

তিনি ছিলেন চকরিয়া দরবেশকাটার মরহুম জমিদার ডাঃ রহমত উল্লাহ এর জামাতা এবং কক্সবাজারের একমাত্র মানসিক রোগ বিশেষজ্ঞ ডাঃ মোহাম্মদ কফিল উদ্দিনের শ্বশুর। তাঁর বড় জামাতা নজরুল ইসলাম চাকুরীজিবি।

ডা. আবু বকর ছিদ্দিকের জ্যেষ্ঠ পুত্র বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ পারভেজ ফজলুল করিম, মেঝ ছেলে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী’র পরিচালক শিবলুল করিম, তৃতীয় ছেলে সার্জারি বিশেষজ্ঞ ডাঃ শোয়াইবুল করিম , কনিষ্ঠ পুত্র আমেরিকা প্রবাসী ব্যবসায়ী এহেসানুল করিম। প্রথম কন্যা পারভিন সারওয়ারা ছিদ্দিকা দ্বিতীয় কন্যা পাপিয়া সেলিনা ছিদ্দিকা।

প্রথম মৃত্যুবার্ষিকীতে করোনা পরিস্থিতিজনিত কারণে আনুষ্ঠানিকভাবে পালন করা হচ্ছে না বলে জানিয়েছেন-মরহুমের মেঝ ছেলে কক্সবাজার চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীর পরিচালক শিবলুল করিম।

তবে আনুষ্ঠানিকতার অর্থ দিয়ে করোনায় সংকটে পড়া অসহায়, গরীব, দুঃস্থ মানুষকে সহায়তা ও এতিমদের মাঝে খাবার বিতরণ করা হবে বলে জানিয়েছেন।

এছাড়া মরহুমের বাসভবনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে পারিবারিকভাবে খতমে কোরআন, দোয়া মাহফিল এবং কবর জেয়ারতের আয়োজন করা হবে বলে জানিয়েছেন।

প্রবীন চিকিৎসক ডা. আবু বকর ছিদ্দিককে মহান আল্লাতা’লা যাতে জান্নাতুল ফেরদৌস দান করেন, সবার দোয়া কামনা করেছেন ছেলে শিবলুল করিম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •