আলমগীর মানিক, রাঙামাটি
অভিনব কায়দায় কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত বোটে করে ইয়াবা বিক্রির সময় চিহ্নিত চার ইয়াবা ব্যবসায়িকে গ্রেফতার করেছে রাঙামাটির কোতয়ালী থানা পুলিশ। আটককৃতরা হলো রিজার্ভ বাজারের মহসিন কলোনীর বাসিন্দা রুবেল (৩০), সজল দাশ (২৮), কাউছার (২৫) ও মনির(২৮)।

অভিযানের নেতৃত্বে থাকা এসআই নয়ন ও এএসআই আব্দুল মান্নান জানিয়েছেন, গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ৫২ পিছ ইয়াবা, মোবাইল, ইয়াবা বিক্রির ৪৬’শ টাকাসহ মাদক বিক্রির কাজে ব্যবহৃত একটি দেশীয় ইঞ্জিন বোট জব্দ করা হয়েছে বলে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকসহ একাধিক মামলার গ্রেফতারি পরোয়ানাও রয়েছে বলে নিশ্চিত করেছে কোতয়ালী থানা সূত্র।

সোমবার দুপুরে শহরের রিজার্ভ বাজারের চাম্পানিরমার টিলা নামক এলাকার কাপ্তাই হ্রদের তীরের বোটের মধ্যে ইয়াবা বিক্রিকালে অভিযান পরিচালনা করে হাতেনাতে এই চার মাদক কারবারীকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন।

ওসি জানান, মাদকসেবীদের বিরুদ্ধে আমরা পুরো শহরে সাড়াঁশি অভিযান চালানোর সিদ্ধান্ত নিয়েছি। সেই লক্ষ্যে ইতোমধ্যেই শহরে ছদ্মবেশে নজড়দারি বাড়ানো হয়েছে। তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের মাধ্যমে রিজার্ভ বাজারের নদীর ঘাটে ইয়াবা কেনা-বেচা চলছে এমন তথ্য পাওয়ার পর থানা পুলিশের একটি টিমকে ঘটনাস্থলে অভিযানে পাঠানো হয়। সেখান থেকে ইয়াবা কেনাবেচার সময় উপরোক্ত আসামীদের ইয়াবা ও নগদ টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

স্থানীয় নির্ভরযোগ্য একাধিক সূত্র জানিয়েছে, গ্রেফতারকৃত রুবেল ও সজল দুইজনেই শহরের মাদক সিন্ডিকেট এর অন্যতম নিয়ন্ত্রক। রাঙামাটি শহরের খুচরা ইয়াবা বিক্রেতাদের কাছে ইয়াবা সরবরাহ করে আসছে রুবেল, তার ভাই টিপু ও তার নিকটাত্মীয় নাছির, জসিম। এছাড়াও শহরের বনরূপা, ফেসারী ঘাট, কাঁঠালতলী এলাকায় সজল, ভেদভেদী এলাকায় শিমুলসহ চিহ্নিত অন্তত ১৫জন মাদক কারবারী।

মাদক বিক্রেতাদের সাথে সখ্যতা আছে এমন নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, প্রতিদিন প্রতিজন থেকে গড়ে ২ হাজার টাকা চাঁদা প্রদান করে তারা নির্বিঘ্নে ইয়াবা বিক্রির ব্যবসা পরিচালনা করে আসছে ইয়াবা বিক্রিকারিরা। নিয়ন্ত্রণ সংস্থার কয়েকজন কর্মকর্তা এই টাকা মাদক বিক্রেতাদের কাছ থেকে নিয়মিতই আদায় করে আসছে। মাদক বিক্রেতা ও তাদের পরিবারের সদস্যদের সাথে লেনদেন ও হুমকি প্রদানের বেশ কিছু কল রেকর্ডিং এর কথোপকথন এখন বিভিন্ন জনের মোবাইলেও পাওয়া যাচ্ছে। সম্প্রতি ডিবি পুলিশ ও কোতয়ালী থানা পুলিশের সাঁড়াশি অভিযানের কারনে শহর থেকে সড়ে গিয়ে ইয়াবা বিক্রির হাট বসছে এখন কাপ্তাই হ্রদে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •