অনলাইন ডেস্ক: এখন থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কেউ ভাসানচর এলাকায় যেতে পারবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী এবং আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহ্বায়ক আ ক ম মোজাম্মেল হক। এমনকি সাংবাদিকদেরও অনুমতি নিয়ে যেতে হবে বলে জানান তিনি।

আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠক শেষে আজ বুধবার সাংবাদিকদের তিনি বলেন, বর্তমানে ভাসানচরে ১৮ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। দেশি-বিদেশি পর্যবেক্ষকরা সেখানে গেছেন এবং তাদের জীবনযাত্রা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু গত দুই দিন ধরে রোহিঙ্গারা সেখানে একটা পরিস্থিতি তৈরি করেছে।

রোহিঙ্গারা দাবি করছে, তাদের মাসিক ৫ হাজার টাকা করে ভাতা দিতে হবে। ব্যবসা-বাণিজ্যের সুবিধা-সুবিধা দিতে হবে। কোনোভাবেই তাদের দাবি মেনে নেওয়া যায় না, মেনে নেওয়া হবে না। পৃথিবীর কোথাও কোনো শরণার্থী বা আশ্রয়প্রার্থীদের নাগরিক সুবিধা দেওয়া হয় না। শুধু শরণার্থী হিসেবে আশ্রয় দেওয়া হয়, বলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী।

মোজাম্মেল হক আরো বলেন, কক্সবাজারে যেসব রোহিঙ্গা আছে তাদের অনেকেই মাদক ব্যবসাসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এসব বিষয়ে কঠোর নজরদারির ব্যবস্থা করা হচ্ছে। এ জন্য রোহিঙ্গা ক্যাম্পের চারদিকে কাঁটাতারের বেড়ার কাজ চলছে। বসানো হচ্ছে সিসিটিভি ক্যামেরা। আশা করছি, আগামী দুই মাসের মধ্যে এসব কাজ শেষ হয়ে যাবে।-২৪লাইভ