অনলাইন ডেস্ক: রাজশাহীতে টিকটক ভিডিও বানিয়ে ইউটিউবে ছেড়ে স্কুল-কলেজ পড়ুয়া তরুণ-তরুণীদের বিপদগামী করার অপরাধে সন্ধ্যায় ৯ জনকে আটক করেছে রাজশাহী নগর গোয়েন্দা পুলিশ।

বিশেষ অভিযান পরিচালনা করে নগরীর পদ্মা গার্ডেন, ভদ্রা পার্ক, জিয়া পার্ক ও বিমান চত্বর এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে তিন জন মেয়ে রয়েছে যাদেরকে প্রলোভন দেখিয়ে ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়া হতো বলে পুলিশ জানিয়েছে। বুধবার দুপুরে এ বিষয়ে মহানগর পুলিশ কমিশনারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, টিকটকাররা দরিদ্র পরিবারের মেয়েদের প্রলোভন দেখিয়ে ভিডিও বানিয়ে ইউটিউবে ছেড়ে দিয়ে আসক্ত করছে। টিকটকারদের শক্তিশালী গ্রুপ রয়েছে যারা প্রলোভন দেখিয়ে ভিডিও বানিয়ে দেশের বাইরেও মেয়েদের পাঠানোর চেষ্টা করছে। আটককৃত মেয়েদের যাচাই-বাছাই শেষে ছেড়ে দেওয়া হবে। আর যারা যুক্ত আছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

তিনি বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদে জেনেছি রাজশাহীতে টিকটক ভিডিও বানানোর সঙ্গে প্রায় ৫০০ ছেলে মেয়ে জড়িত রয়েছে। টিকটক তৈরীতে যে সব তরুণীদের ব্যবহার করা হচ্ছে তারা রিকশা চালকসহ সমাজের নিম্ন শ্রেনীর পরিবারের মেয়ে। যাদের বেশীর ভাগই অষ্টম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রী। তাদের তালিকা তৈরীর চেষ্টা চলছে। আপনাদের মাধ্যমে তাদের প্রতি আমাদের বার্তা, তোমরা এ পথ থেকে ফিরে এসো। নইলে তোমাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।