সিবিএন ডেস্ক:
হাটহাজারীতে সহিংসতার মামলায় বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে পৃথক দুই মামলায় ছয় দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জিহান সানজিদার আদালত এ আদেশ দেন। একই আদালত সহিংসতার মামলায় হেফাজতের অন্য তিন নেতাকেও বিভিন্ন মেয়াদে রিমান্ডে ও শ্যোন অ্যারেস্ট করার আদেশ দিয়েছে।

চট্টগ্রাম জেলা পুলিশের পরিদর্শক (আদালত) হুমায়ুন কবির জানান, হেফাজতের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীর দুই মামলায় ৩ দিন করে ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আফতাব উদ্দিন নামের আরেক হেফাজতকর্মীর ৩ মামলায় ৩ দিন করে মোট ৯ দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে।

এছাড়া হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীর প্রেস সচিব ইনামুল হাসান ফারুকীকে দুই মামলায় এবং নুরুল ইসলাম নামের হেফাজতের এক নেতাকে তিন মামলায় গ্রেপ্তার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে ঘিরে চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষ হয়। এতে গুলিতে হাটহাজারীতে চারজন নিহত হন। এ ঘটনায় হাটহাজারী থানা ভবন, ভূমি অফিস ও ডাকবাংলোতে ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় হাটহাজারী থানায় সাড়ে চার হাজার জনকে আসামি করে ১০টি মামলা করে পুলিশ। ১০ মামলায় এ পর্যন্ত ৭৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ছয়জন।