আবুল কালাম, চট্টগ্রাম:
বন্দরনগরী চট্টগ্রামে নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন, অটিজম শিশুদের সংগঠন কে প্রতিমাসে ৫০ হাজার টাকা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি মেয়র এম রেজাউল করিম চৌধুরী।

মঙ্গলবার (১ জুন) নগরীর প্রবর্তক মোড়ে নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন আয়োজিত দরিদ্র অসহায় অসচ্ছল অটিজম ৬০ প্রতিবন্ধী শিশুর পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ উপহার বিতরণ করার সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

এসময় মেয়র অটিজম শিশুদের পরিবারের বোঝা মনে করাটা উচিত নয় মন্তব্য করে বলেন, এখন তারা জ্ঞান বিজ্ঞানের সর্বক্ষেত্রে নিজ যোগ্যতায় বিচরণ করছে।

অনুষ্ঠানে নন্দীরহাট মায়াকানন ১নম্বর ওয়ার্ডে ইনক্লুসিভ হোমে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নামে একটি কর্ণার চালুর প্রস্তাব করেন নিষ্পাপ’র কর্মকর্তারা। তাদের এই প্রস্তাবে মেয়র মো. রেজাউল করিম চৌধুরী সম্মতি প্রকাশ করেন। এই সময় তিনি সমাজের বিত্তশালীদের অটিজম শিশুরদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান।

সাংবাদিক এম. নাসিরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) ঝুলন কুমার দাশ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের প্রকৌশলী মো. শামীম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, নির্বাহী প্রকৌশলী বিপ্লব কুমার দাশ, নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের যাকাত ব্যবস্থাপনা কমিটির নির্বাহী সভাপতি খোরশেদুল আলম কাদেরী ও ইসলামী ব্যাংকের কর্মকর্তা কামরুদ্দিন চৌধুরী তাহের।