মোঃ জয়নাল আবেদীন টুক্কু:
পার্বত্য বান্দরবানে “কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল” শীর্ষক কর্মসূচীর আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে নির্বাচিত উপকারভোগী ও তাদের সন্তানদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ৪দিন ব্যাপী হেলথ ক্যাম্পের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয়েছে। মঙ্গলবার (১ জুন)সকাল সাড়ে ১১টায় সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মসুচি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হেল্থ ক্যাম্পের শুভ উদ্বোধন ঘোষণা করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বান্দরবান জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আতিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরওয়ার,সিভিল সার্জন ডা: অং শৈ প্রু মার্মা সদর উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, ভাইস-চেয়ারম্যান রাজু মং মার্মা, মহিলা ভাইস-চেয়ারম্যান য়ূওছা প্রু। হেল্থ ক্যাম্পে রোগীদের চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করেন বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ নুসরাত সায়মা জিনিয়া, বান্দরবান সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কার্যালয়ের সহকারী সার্জন ডা: চো চো রাখাইন।

হেল্থ ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী ও শিশুদের স্বাস্থ্যসেবার উন্নয়নে ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করেছেন, যার সুফল পাচ্ছে শহর উপ শহর গ্রাম ও ইউনিয়ন পর্যায়ের জনসাধারণ। সরকার মায়ের ও শিশুর স্বাস্থ্য উন্নয়নে দুগ্ধ ভাতা, মাতৃকালীন ভাতা সহ আরো নানানভাবে সহায়তা করে যাচ্ছে, যা আগামীতে আরো বৃদ্ধি পাবে, দেশের বর্তমান করোনাকালীন সময়ে সরকার জনগণের পাশে দাড়িয়েছে, অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের অবস্থা মোটামুটি ভালো তার জন্য মহান দয়াময় আল্লাহর নিকট শুকরিয়া আদায় করি আলহামদুলিল্লাহ, আপনারা সকলে স্বাস্থ্য বিধি মেনে নিয়মিত মাস্ক ব্যবহার করুন, ২০ সেকেন্ড সময় নিয়ে ভালো ভাবে হাত ধুয়ে পরিষ্কার করুন, নিজে সচেতন হউন, অন্যকে সচেতন হতে উৎসাহিত করুন, সবাই মিলে ভালো থাকুন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •