আবদুল মজিদ ,চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় বসতবাড়িতে অগ্নিসংযোগ করে এক নারীকে পুড়িয়ে হত্যা ও ডাকাতিসহ অর্ধডজন মামলার পলাতক আসামী সালেহ আহমদ প্রকাশ সালু (৫০)কে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার বরইতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পহরচাঁদা গৌবিন্দপুর দক্ষিণ পাড়া গ্রামের মৃত মোজাহের আহমদের পুত্র। ৩০মে ভোর ৪টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে থানার উপপরিদর্শক মুজিবুরর রহমান নেতৃত্বে পুলিশ এ অভিযান চালায়।

চকরিয়া থানার মামলা নং-৪৫, তারিখ-৩০/০৫/২০২১ এর সিধেঁল চোরের দায়ে গ্রেফতারকৃত আসামী ১। মোঃ সাবের মিয়া (২৪), পিতা- আইয়ুব খান, সাং- হালকাকারা, (০২নং ওয়ার্ড) ২। মোঃ আব্দুল্লাহ আল মামুন (৩৪), পিতা- আনোয়ার হোসেন, সাং- ঘনশ্যাম বাজার (০২নং ওয়ার্ড), উভয় থানা- চকরিয়া, জেলা- কক্সবাজারদ্বয়ের হেফাজত হতে চোরাইকৃত নগদ ৬০,০০০/- (ষাট হাজার) টাকা উপস্থিত স্থানীয় জনগন ও সাক্ষীদের সামনে জব্দ করা হয়।

জানাগেছে, চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের খীলছাদক ভরাচর গ্রামে মাতামুহুরী নদীর পাড়ে জেগে উঠাচর দখলকে কেন্দ্র করে প্রায় অর্ধশতাধিত বসতঘর আগুনে পুড়িয়ে দেয়। ওই ঘটনায় মোজাহের আহমদের স্ত্রী মনোয়ারা বেগমকে পুড়িয়ে হত্যা করা হয়।

অগ্নিকান্ডসহ হত্যাকান্ডে অন্যতম হোতা সালেহ আহমদ সালুকে মামলায় আসামী করা হয়। এছাড়াও তার বিরুদ্ধে চকরিয়া থানার মামলা নং-৩২, তাং ১৫ মে’২০২০, মামলা নং-৩৭/৯২, তাং ২৫ ফেব্রুয়ারী ২০১৩, মামলা নং- ২৪ তাং ১১মে’২০২০ ইং, মামলা নং মামলা নং ৩৮, তাং ২৮মে’২১ইং, নন এফ আই আর নং-১০২/২০সহ অন্তত অর্ধডজন মামলায় পলাতক আসামী।

থানা সূত্রে জানায়, সম্প্রতি গৌবিন্দপুর গ্রামের এজাহার মিয়ার পুত্র ব্যবসায়ী ও ঠিকাদার আজিম উদ্দিন (৩৫) এর উপর হামলার ঘটনায় ধৃত সালেহ আহমদ সালুর বিরুদ্ধে ২৮মে’২১ইং চকরিয়া থানায় মামলা নং ৩৮ দায়ের করেন। ওই মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

অপরদিকে, গত ২৯মে’২০২১ ইং সন্ধ্যা সাড়ে ৬ ঘটিকার সময় চকরিয়া থানা পুলিশের বিশেষ অভিযানে সিঁেধল চুরির দায়ে থানায় দায়েরকৃত মামলার (নং-৪৫, তাং ৩০’২০২১) আসামী মোঃ সাবের মিয়া (২৪), পিতা- আইয়ুব খান, সাং- হালকাকারা ২নং ওয়ার্ড চকরিয়া পৌরসভা ও মোঃ আব্দুল্লাহ আল মামুন (৩৪), পিতা আনোয়ার হোসেন, সাং ঘনশ্যাম বাজার ০২নং ওয়ার্ড চকরিয়া পৌরসভাকে চোরাইকৃত নগদ ৬০ হাজার টাকাসহ স্থানীয়দের সহায়তায় গ্রেফতার করেছে।

চকরিয়া থানার ওসি শাকের মো: যুবায়ের বলেন, হত্যা,ডাকাতি, অগ্নিসংযোগ ও মারামারিসহ বিভিন্ন মামলার ধৃত পলাতক আসামী সালেহ আহমদ সালুসহ ৩জন আসামীকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।