মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাঁকখালী নদীর তীর ঘেঁষে যাওয়া খুরুস্কুল ব্রীজের দক্ষিণ প্রান্তে পশ্চিমমুখী হাঙ্গরপাড়া হয়ে উত্তর পেশকার পাড়া হয়ে সাবেক পোনা মার্কেট হয়ে সিনেমা হল সংলগ্ন হোটেল গার্ডেনের সম্মুখ পর্যন্ত সড়কটিকে প্রধান সড়কের উন্নয়ন কাজ চলাকালে শহরবাসীর জন্য বিকল্প সড়ক হিসাবে চলাচলের জন্য উপযুক্ত করে তোলা হবে। প্রধান সড়কের বিকল্প সড়ক খোঁজার জন্য রোববার ৩০ মে রাস্তাটি পরিদর্শনকালে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ (এলডিএমসি পিএসসি) গণমাধ্যমকে এ কথা বলেন।

তিনি আরো বলেন, মূলত সড়কটি কক্সবাজার পৌরসভার হওয়ায় কক্সবাজার পৌরসভাকেই এ ব্যাপারে মূল দায়িত্ব নিতে হবে। এজন্য কক্সবাজার পৌর কর্তৃপক্ষ সহ সবার সাথে বসে যৌথভাবে বাঁশের সাঁকোর স্থলে একটা বেইলী ব্রীজ নির্মাণ এবং বড়বাজারের উত্তরে প্রায় ৫ শত ফুট মত কাঁচা রাস্তা দ্রুত প্রয়োজনীয় সংস্কার করে চলাচলের উপযোগী করে তুলতে হবে। কউক চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ আরো বলেন, কেউ যদি এগিয়ে নাও আসে, কউক নিজে পরিকল্পনা করে এ সড়কটি প্রধান সড়কের সাময়িক বিকল্প সড়ক হিসাবে গড়ে তোলার জন্য চেষ্টা চালিয়ে যাবে।

পরে কউক চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ শহরের পেশকার পাড়া থেকে হেঁটে হেঁটে পূর্বে খুরুস্কুল সংযোগ সড়ক পর্যন্ত আসেন। এসময় কউক চেয়ারম্যান এর সাথে প্রধান সড়ক উন্নয়ন কাজের প্রকল্প পরিচালক (পিডি) ও কউক সদস্য (প্রকৌশল) লে: কর্নেল খিজির খান, কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা এ.কে.এম তারিকুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।