আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের আনোয়ারায় শনিবার সন্ধ্যা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সময়ে শিয়ালের কামড়ে অন্তত ২০ জন আহত হয়েছেন। উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামের নয়া রাস্তার মাথা এলাকায় ঘটনাটি ঘটে। এ ঘটনায় উপজেলার কৈখাইন গ্রামসহ আশপাশ এলাকার মানুষের মধ্যে শিয়াল আতঙ্ক বিরাজ করছে।
আহতরা আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। তারমধ্যে জুবাইদা নামের আড়াই বছর বয়সী এক শিশুর অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
হাসপাতালে আসা আহত রিজিয়া বেগম (৫০) জানান,সন্ধ্যায় বাড়ির উঠানে কাজ করছিলাম। এ সময় একটি শিয়াল পেছন দিক থেকে এসে আমার শরীরের বিভিন্ন অংশ কামড়িয়ে জখম করে। আমার সঙ্গে থাকা নাতনীকেও মুখে কামড় দেয়।
আহত আবুল হাশেম (৫০) বলেন,সন্ধ্যা থেকে এশার পর্যন্ত হঠাৎ একটি শিয়াল কৈখাইন গ্রামের সৈয়দ বাড়িতে ঢুকে সামনে যাকে পেয়েছে তাকে কামড়িয়ে জখম করেছে। এতে নারী-পুরুষ, শিশু মিলে অন্তত ২০ জন আহত হয়েছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক এইচ এম মুনতাসির জাহিন বলেন,আহতরা দ্রুত চিকিৎসা না নিলে জলাতঙ্ক রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। শিয়ালের কামড়ে আহতদের মধ্যে একজন শিশুকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে। অন্যদের চিকিৎসা দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।