সিবিএন ডেস্ক :
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন কুতুবদিয়ায় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ কাজ অব্যাহত থাকবে। এতে কোন প্রকার গাফিলতি মেনে নেওয়া হবে না। কুতুবদিয়ার বিষয়টি অতি শীঘ্রই মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে পুনরায় অবহিত করা হবে। যে চলমান কাজ গুলি রয়েছে ওই কাজ দ্রুত সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলের প্রতি নির্দেশনা প্রদান করেন।

তিনি আরো বলেন শেখ হাসিনাই কুতুবদিয়ায় স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ কাজ শুরু করেছিলেন। যা এখনো ব্যাহত হয়েছে আগামীতে আরো টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য ইতিমধ্যে বৃহৎ পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। তা বাস্তবায়িত হলে শুধু স্থায়ী বেড়ীবাঁধ নয়, পর্যটনের জন্য আকর্ষণীয় স্থানে পরিণত হবে। তিনি ২৭ মে বেলা ১২টায় ঘূর্ণিঝড় ইয়াস এর প্রভাবে কুতুবদিয়া উপজেলায় প্লাবিত এলাকা পরিদর্শন শেষে কুতুবদিয়া উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

উপজেলা নির্বাহি কর্মকর্তা নুরেজামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বলেন,  ১৯৯১ সালের প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় এর পরে এই উপজেলায় বেড়িবাঁধ নির্মাণের জন্য যে ঠিকাদার নিয়োগ করা হয়েছিল তাদের অবহেলা এবং ঠিক মত কাজ না করায় আজকের দুর্ভোগ পোহাতে হচ্ছে কুতুবদিয়া উপজেলা জনসাধারণকে। আমরা আর পেছনে তাকাতে চাই না। অনিয়ম কোনভাবেই মেনে নেওয়া হবে না। আমরা দেড় লাখ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ঐক‍্যবদ্ধ ভাবে কাজ করে যেতে চাই।

বিশেষ অতিথির আরো বক্তব‍্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী অপরূপ চক্রবর্তি, কৃষি কর্মকর্তা আতিক উল্লাহ,মৎস‍্য কর্মকর্তা আয়ুব আলী,পানি সম্পদ কর্মকর্তা,উপজেলা রেঞ্জ কর্মকর্তা,উপজেল জনস্বাস্থ‍্য কর্মকর্তা সরকার দেওয়ান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র, উপজেলা স্বাস্থ‍্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগ নেতা শফিউল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, উপজেলা ভাইস চেয়ারম‍্যান হুমায়ুন কবির, বড়ঘোপ ইউনিয়নের চেয়ারম‍্যান শহীদ উদ্দিন ছোটন, উত্তর ধুরুং ইউনিয়নের চেয়ারম‍্যান আ স ম শাহরিয়ার চৌধুরী, দক্ষিণ ধরুং এর চেয়ারম‍্যান ছৈয়দ আহমদ, কৈয়ারবিলের চেয়ারম‍্যান জালাল আহমদ, লেইমশীখালীর চেয়ারম‍্যান আকতার কালাম, আলী আকবর ডেইলের প‍্যানেল চেয়ারম‍্যান জাহাঙ্গীর সিকদার। নেতৃবৃন্দ সকাল সাড়ে ১০ টায় আলী আকবর ডেইলের কাহার পাড়া, পন্ডিত পাড়া, তেলিপাড়া,হায়দার পাড়া, কাজির পাড়া, বায়ু বিদ‍্যুৎ, উত্তর ধুরুং এর আকবর বলী ঘাট ও দক্ষিণ ধুরুং এর অলী পাড়া ক্ষতিগ্রস্ত বেঁড়ীবাধ পরিদর্শন করেন। এছাড়া উপজেলা প্রশাসনের উদ‍্যেগে ২৬ মে থেকে রান্না করা খাবার বিতরণ করা হয় আশ্রয় কেন্দ্র অবস্থান নেওয়া লোকজনের মাঝে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •