ফারুক আহমদ , উখিয়া :
বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও আসন্ন ঘূর্ণিঝড় ইয়াস ক্ষয়ক্ষতি মোকাবেলায় সম্ভাব্য প্রস্তুতি গ্রহণ করেছেন উখিয়া উপজেলা প্রশাসন । ৩০০ জন সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক সহ কন্ট্রোল রুম চালু করা হয়েছে। মোবাইল ফোন নম্বর ০১৮৮২১৬০০৮২

 

এদিকে ঘূর্ণিঝড় মোকাবেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী ,সহকারী কমিশনার ভূমি উখিয়া থানার অফিসার ইনচার্জ আহমদ সনজুল মোরশেদ , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন, সিপিপি টিম লিডার সহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন ।
এ প্রসঙ্গে জানতে চাইলে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন জানান , বঙ্গোপ সাগরে সৃষ্ট লঘুচাপ ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় উখিয়া উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছেন।

তিনি বলেন উপজেলা পরিষদে একটি কন্ট্রোল রুম চালু করা হয়েছে । দুর্যোগ মোকাবেলায় ৩ শত জন সিপিপি ও রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়। এছাড়াও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ২০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সহ খাবার পানি সরবরাহে টিম গঠন করা হয়েছে । স্বাস্থ্য বিভাগ থেকে জরুরী চিকিৎসা দেওয়ার জন্য মেডিকেল টিম গঠন করা হয় । সাথে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছে এছাড়াও উপজেলার ৪৬ টি সাইক্লোন সেন্টার খুলে দেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রধান শিক্ষকদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আল মামুন আরও জানান, ৪ নম্বর সর্তক সংকেত শুরু হলে মাইকিং করা হবে এবং সিপিবি সদস্যরা ঝুঁকি পূর্ণ এলাকায় বসবাসরত পরিবার গুলোকে নিরাপদ স্হানে সরিয়ে আনবে।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ প্রাকৃতিক দূর্যোগ ও ঘূর্ণিঝড় ইয়াস মোকাবেলায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান , বেসরকারি উন্নয়ন সংস্থা ও সিপিপি টিম লিডারদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ সহ প্রস্তুত থাকার জন্য বলা হয়েছে ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •