সিবিএন ডেস্ক:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৮ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৩৫৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত মৃত্যু হলো ১২ হাজার ৩৭৬ জনের এবং শনাক্ত হলেন ৭ লাখ ৮৯ হাজার ৮০ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৯৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৬৯৭ জন।

রবিবার (২৩ মে) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ১৮২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২০৫টি। এখন পর্যন্ত ৫৮ লাখ ২০ হাজার ৬১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২০ জন পুরুষ এবং নারী ৮ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৯৪৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৪২৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ৬০ ঊর্ধ্ব রয়েছেন ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন এবং ৩১ থেকে ৪০ বছরের একজন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১০ জন, চট্টগ্রামে ৭ জন, বরিশালে ৩ জন, সিলেটে ৫ জন, রংপুরে ২ জন এবং ময়মনসিংহ বিভাগে একজন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৪ জন, বেসরকারি হাসপাতালে ৩ জন এবং বাসায় একজন মারা গেছেন।