মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোববার ২৩ মে থেকে কক্সবাজার শহরের প্রধান সড়কে শুধুমাত্র পশ্চিমমুখী ওয়েন ওয়ে যান চলাচল করা যাবে।

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) জানিয়েছে,-“হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কার সহ প্রশস্থকরণ শীর্ষক প্রকল্প” যথাযথ ও দ্রুততার সাথে বাস্তবায়ন এবং জনদূর্ভোগ এড়ানোর লক্ষ্যে প্রধান সড়কের খুরুস্কুল রাস্তার মাথা হতে পশ্চিমে পানবাজার রোড ভোলাবাবুর পেট্রোল পাম্প পর্যন্ত অংশ আজ রোববার ২৩ মে থেকে শুধুমাত্র পশ্চিমমুখী যান চলাচল করতে পারবে। শহরের পানবাজার রোড থেকে খুরুস্কুল রাস্তার মাথাগামী পূর্বমুখী যানবাহনকে কক্সবাজার পৌরসভার বিকল্প রাস্তা ব্যবহারের জন্য কউক’র পক্ষ হতে অনুরোধ করা হয়েছে। প্রধান সড়কে চলাচলে নাগরিকদের সাময়িক অসুবিধার জন্য কউক দুঃখ প্রকাশ করে এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করেছে।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) গত বৃহস্পতিবার ২০ মে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রাস্তায় যান চলাচলে শৃংখলা ও যানজট নিরসনে ট্রাফিক পুলিশের পাশাপাশি কউক এর স্বেচ্ছাসেবক কাজ করবে বলে জানিয়েছে কউক। এছাড়া কক্সবাজার পৌরসভার রাস্তা দিয়ে একমূখী চলাচলের বিষয়ে কউক কক্সবাজার পৌরসভার সাথে সমন্বয় করবেন বলে সিবিএন-কে কউক কর্তৃপক্ষ জানিয়েছেন।

এদিকে, কক্সবাজার পৌরসভার যে সসব অলিগলি দিয়ে পূর্বমূখি যানবাহন চলার কথা বলা হচ্ছে, সেসব অলিগলিরও এখন উন্নয়ন কাজ চলছে। ফলে প্রধান সড়কে একমুখী চলাচলে আরো জনদূর্ভোগ বাড়ার আশংকা রয়েছে বলে অনেকে মন্তব্য করেছেন।

প্রসঙ্গত, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে গত ১৮মে অনুষ্ঠিত বিভিন্ন দপ্তরের এক যৌথ সমন্বয় সভায় প্রধান সড়কে শুধুমাত্র পশ্চিমমুখী ওয়েনওয়ে যান চলাচল করার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের ডিডিএলজি (উপসচিব) শ্রাবস্তী রায়, কউকের সচিব আবু জাফর রাশেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু বড়ুয়া, কক্সবাজার পৌরসভার কাউন্সিলরগণ, পিডিবি’র প্রতিনিধি প্রমুখ এই সমন্বয় সভায় উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •