মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম:
সাতকানিয়ার এক ইউপি সদস্যের ছেলেকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার চাঞ্চল্যকর ঘটনার প্রধান আসামি খলিলুর রহমান (৩৫)প্রকাশ খইল্লাকে গ্রেপ্তার করেছে পুলিশ।
শুক্রবার (২১ মে) গভীর রাতে পটিয়া উপজেলাধীন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। খলিল উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সৈয়দ পাড়ার শমসু মিয়া প্রকাশ জুনুর ছেলে ।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চলতি বছরের ১ মে দিবাগত রাত ৩ টার দিকে পুর্বশত্রুতার জের ও ত্রাণের তালিকায় নাম না থাকায় উপজেলার কাঞ্চনা ইউনিয়নের এক নং ওয়ার্ডের সদস্য মোঃ ইসহাকের ছেলে মোঃ জসিম উদ্দিনকে (৪২) বাড়ির পাশে ধারালো দেশীয় অস্ত্র কিরিচ দিয়ে কুপিয়ে আঘাত করে পালিয়ে যায় গ্রেপ্তারকৃত খলিল ও তার সহযোগীরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ৪ মে বিকালে আহত জসিম মৃত্যুবরন করেন। ঘটনায় পর দিন নিহতের পিতা ইসহাক খলিলকে প্রধান আসামী করে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন।
পুলিশ সুত্রে জানা যায়, হত্যাকান্ড সংঘটিত হওয়ার পর হতে আসামিরা গ্রেপ্তার এড়াতে বার বার তাদের অবস্থান পরিবর্তন করেছিল। শেষ পর্যন্ত গত ২১ মে রাতে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো,জাকারিয়া রহমান জিকু,ওসি মো,আনোয়ার হোসেন,ওসি( তদন্ত) সুজন কুমার দে,উপ পরিদর্শক তাপস চন্দ্র মিত্র ও এএসআই জিহাদ আলীর নেতৃত্বে একদল পুলিশ ওই হত্যাকান্ডের প্রধান আসামী খলিলকে পটিয়া থেকে গ্রেপ্তার করেন।
সাতকানিয়া থানার ওসি মো,আনোয়ার হোসেন খলিলুর রহমানকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতের ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে এবং তাকে যথাযথ নিয়মে গতকাল (শনিবার) আদালতে প্রেরন করা হয়েছে।