মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

রোববার ২৩ মে থেকে কক্সবাজার শহরের প্রধান সড়কে শুধুমাত্র পশ্চিমমুখী ওয়েন ওয়ে যান চলাচল করার ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বৃহস্পতিবার ২০ মে এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-“হলিডে মোড়-বাজারঘাটা-লারপাড়া (বাস স্ট্যান্ড) প্রধান সড়ক সংস্কার সহ প্রশস্থকরণ শীর্ষক প্রকল্প” যথাযথ ও দ্রুততার সাথে বাস্তবায়ন এবং জনদূর্ভোগ এড়ানোর লক্ষ্যে প্রধান সড়কের খুরুস্কুল রাস্তার মাথা হতে পশ্চিমে পানবাজার রোড ভোলাবাবুর পেট্রোল পাম্প পর্যন্ত অংশ রোববার ২৩ মে থেকে শুধুমাত্র পশ্চিমমুখী যান চলাচল করতে পারবে। শহরের পানবাজার রোড থেকে খুরুস্কুল রাস্তার মাথাগামী পূর্বমুখী যানবাহনকে বিকল্প রাস্তা ব্যবহারের জন্য কউক’র বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে। প্রধান সড়কে চলাচলে নাগরিকদের সাময়িক অসুবিধার জন্য কউক দুঃখ প্রকাশ করে এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করেছে।

প্রসঙ্গত, কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে তাঁর কার্যালয়ের সম্মেলন কক্ষে গত ১৮মে অনুষ্ঠিত বিভিন্ন দপ্তরের এক যৌথ সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছিলো। সভায় উন্নয়ন কাজে সব দপ্তরের সমন্বয়ের উপর গুরুত্বারোপ করে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, কউক এবং কক্সবাজার পৌরসভার আভ্যন্তরীণ চলমান উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি ও সমন্বয় সাধন করা খুবই জরুরি। সেদিন সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন-কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের ডিডিএলজি (উপসচিব) শ্রাবস্তী রায়, কউকের সচিব আবু জাফর রাশেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ। এই সমন্বয় সভায় সড়ক জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু বড়ুয়া, কক্সবাজার পৌরসভার কাউন্সিলরগণ, পিডিবি’র প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।