মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

পুরো টেকনাফ উপজেলা শুক্রবার ২১ মে থেকে ৩০ মে রোববার পর্যন্ত ১০ দিনের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। টেকনাফের ইউএনও এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট পারভেজ চৌধুরী সিবিএন-কে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ১৯ মে কক্সবাজার জেলায় করোনা সংক্রামণ প্রতিরোধে সমন্বয়কের দায়িত্বে থাকা স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ এর সাথে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির অনলাইন সভা হয়। জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের সভাপতিত্বে এ সভায় করোনা সংক্রমণের আধিক্য থাকায় টেকনাফ, উখিয়া ও কক্সবাজার সদর উপজেলা লকডাউন ঘোষনা করার সিদ্ধান্ত হয়। অনলাইন সভায় সীমান্ত উপজেলা, রোহিঙ্গা শরনার্থীর আধিক্য ইত্যাদি বিবেচনায় প্রাথমিকভাবে টেকনাফ উপজেলায় ২১ মে থেকে ৩০ মে পর্যন্ত একটানা ১০ দিন লকডাউন ঘোষনা করার জন্য সবাই ঐক্যমত পোষন করেন। এ সিদ্ধান্তের আলোকে বৃহস্পতিবার ২০ মে থেকে ৩০ মে পর্যন্ত লকডাউন (Lockdown) এর আদেশ জারী করা হয় বলে জানান টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী।

এছাড়া বৃহস্পতিবার ২০ মে অনুষ্ঠিত টেকনাফ উপজেলা পরিষদের সাধারণ সভায় লকডাউন কার্যকর করা সহ করোনা সংক্রামণ প্রতিরোধে বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সংসদ সদস্য শাহিনা আক্তার চৌধুরী, সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম, সহকারী কমিশনার (ভুমি) মুহা: আবুল মনসুর সহ সংশ্লিষ্ট সকলে উপস্থিত ছিলেন।

ইউএনও পারভেজ চৌধুরী সিবিএন-কে আরো জানান, লকডাউন চলাকালে টেকনাফে সবকিছু বন্ধ থাকবে। এসময় টেকনাফ উপজেলায় কোন মানুষ বাহির থেকে এসে প্রবেশ করতে পারবেনা। আবার টেকনাফ উপজেলা থেকে কোন মানুষ লকডাউন চলাকালে বাইরে যেতে পারবেনা। নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টেকনাফ উপজেলার সকল সীমান্ত ও উপজেলার সর্বত্র আইনশৃংখলা বাহিনী রাতদিন লকডাউন বাস্তবায়নে কাজ করবে বলে জানান ইউএনও পারভেজ চৌধুরী।