জাহেদ হাসান:
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা মোঃ তৌহিদুল ইসলামের দিকনির্দেশনায় রামু উপজেলা প্রশাসন ও বনবিভাগ যৌথ অভিযান চালিয়ে ২টি অবৈধ করাতকল উচ্ছেদ যন্ত্রাংশ সহ ১০২ ঘনফুট কাঠ জব্দ করেছে।এসময় দুই করাতকল মালিককে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বুধবার (১৯ মে) দুপুর ১২ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা ও কক্সবাজার উত্তর বনবিভাগের মেহেরঘোনা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়ার নেতৃত্বে মেহেরঘোনা বিট কর্মকর্তা, ধলিরছরা বিট কর্মকর্তা সহ পুলিশ ও একদল বনকর্মীরা মেহেরঘোনা রেঞ্জের আওতাধীন ধলিরছরা বনবিটের মুড়াপাড়া এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা করাত কলে যৌথ অভিযান চালিয়ে ২টি অবৈধ করাতকল উচ্ছেদ করা হয়েছে। এসময় রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা মোবাইল কোর্টের মাধ্যমে দুই করাতকল মালিককে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা আদায় করে এবং করাতকল মালিক দুজনের নাম শামশুল আলম।

মেহেরঘোনা রেঞ্জ কর্মকর্তা মোঃ মামুন মিয়া জানান, অবৈধ করাতকল মালিক ও সরকারি বনভুমি জবরদখলকারীরা যতবড়ই শক্তিশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবেনা এবং অবৈধ করাতকল মালিক ও বনভূমি দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।