নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী চকরিয়ার নতুন নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেছেন, প্রাকৃতিক ও মানুষের সৃষ্ট যে কোন দুর্যোগে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সদস্যবৃন্দ মাঠপর্যায়ে প্রত্যন্ত এলাকার মানুষকে সচেতন করাসহ তাদের পাশে থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছেন। যে কোন দুর্যোগের আগে ও পরে সিপিপির সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে যেভাবে মানুষের পাশে দাঁড়ান তা খুবই প্রশংসনীয়।

এমপি জাফর আলম বলেন, আমি আশা করবো অতীতের কমিটির মতো নতুনভাবে নির্বাচিত সিপিপির নেতৃবৃন্দরাও একইভাবে যে কোন দুর্যোগ-দুর্ভোগে সর্বদা প্রত্যন্ত এলাকার মানুষের পাশে থাকবেন। বিশেষ করে ঘুর্ণিঝড় মোকাবেলায় সরকারের নেওয়া বিভিন্ন কর্মসূচীকে এগিয়ে নেওয়ার মাধ্যমে জানমালের রক্ষাকবচ হিসেবে সিপিপির প্রতিটি সদস্য কাজ করে যাবেন।

বুধবার (১৯ মে) বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর নির্বাচিত চকরিয়া উপজেলার টিম লিডারসহ নেতৃবৃন্দ সৌজন্যে সাক্ষাত করতে গেলে এমপি জাফর আলম তাদের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় এমপি কর্মক্ষেত্রে সিপিপি নেতৃবৃন্দকে সার্বিক সহযোগীতা প্রদানেরও আশ্বাস দেন।

এর আগে বুধবার বিকেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) কক্সবাজারের চকরিয়া উপজেলার টিম লিডার নির্বাচিত হন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা। এছাড়াও ডেপুটি টিম লিডার নির্বাচিত হয়েছেন সাহারবিল ইউনিয়নের টিম লিডার দলিলুর রহমান।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী চকরিয়া কার্যালয়ের সহকারী পরিচালকের দপ্তরে তাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচনে ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর চকরিয়ার নতুন নেতৃত্ব নির্বাচিত করা হয়। নির্বাচনে অংশগ্রহণ করেন উপজেলার এগারটি ইউনিয়নের টিম লিডারগণ।

নির্বাচনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর কক্সবাজার জেলার উপ-পরিচালক রুহুল আমিন। উপস্থিত ছিলেন চকরিয়ার সাবেক সহকারী পরিচালক মো. মুনির চৌধুরী।

উল্লেখ্য, সম্প্রতি মৃত্যুবরণ করেন ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) চকরিয়া উপজেলা টিম লিডার আলহাজ নুরুল আবচার। তাঁর মৃত্যুতে শূন্য হওয়া সেই পদ পূরণে বুধবার নতুন নির্বাচন অনুষ্ঠিত হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •