সংবাদ বিজ্ঞপ্তিঃ
অবৈধ ও সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের ওপর হামলা এবং মুসলমানদের পুণ্যভূমি আল-আকসায় বর্বর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার শহর।
মিছিলে নেতৃত্ব দেন কক্সবাজার জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি শামসুল আলম বাহাদুর, শহর জামায়াত নায়েবে আমীর আবদুল্লাহ আল ফারুক, সেক্রেটারী রিয়াজ মুহাম্মদ শাকিল, শ্রমিক কল্যান জেলা সেক্রেটারী মুহাম্মদ মুহসিন, শ্রমিক কল‌্যান শহর সভাপ‌তি আ‌মিনুল ইসলাম, শহর শিবির সভাপতি রাকিবুল ইসলাম, শহর জামায়াত সাংগঠনিক সেক্রেটারী দেলাওয়ার হোসাইন, শ্রমিক নেতা এমইউ বাহাদুর, ছাত্রশি‌বির শহর সেক্রেটারী রাশেদুল হক প্রমুখ।
১৯ মে দুপুরে অনুষ্ঠিত মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা ফিলিস্তিনের ওপর ইসরাইলের হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ হামলা মানবতার বিরুদ্ধে অপরাধ। গোটা বিশ্ব যখন করোনা মহামারিতে বিধ্বস্থ , তখন অবৈধ দখলদার ইসরাইল আবারও দানবীয় রূপে আবির্ভূত হয়েছে। ইসরায়েলি জায়নবাদী গোষ্ঠী ধারবাহিকভাবে ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী মুসলমানদের উপর হামলা ও হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে। বিশ্ব জনমতকে উপেক্ষা করে সাম্রাজ্যবাদী গোষ্ঠী ফিলিস্তিন জনগোষ্ঠীকে তাদের আবাসস্থল থেকে উচ্ছেদ করে ইসরাইল নামক রাষ্ট্র প্রতিষ্ঠা করার মাধ্যমে মধ্যপ্রাচ্যে তাদের নিরংকুশ নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করার নীলনকশা বাস্তবায়ন করে আসছে। এর ধারাবাহিকতায় সাধারণ ফিলিস্তিনী জনগণ নিজ আবাসভূমি থেকে শুধু উচ্ছেদই হচ্ছে না, ধারবাহিক হামলার শিকার হয়ে প্রাণ হারাচ্ছে। ইসরাইল মুসলমানদের পবিত্র ভূমি জেরুজালেম ও মুসলমানদের প্রথম কিবলা আল-আকসা মসজিদকে দখল করতে চায়। তাই তারা ফিলিস্তিনের অসহায় নারী ও শিশুদের ওপর বর্বরোচিত হামলা করে তাদের শহীদ করছে।

নেতৃবৃন্দ ফিলিস্তিনে ইসরাইলী হামলা বন্ধ, জেরুজালেমসহ ফিলিস্তিনীদের আবাসভূমি ফিলিস্তিনীদের ফিরিয়ে দেওয়া এবং ইসরাইলী সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ববিবেককে সোচ্চার হওয়ার আহ্বান জানান। এরই সাথে ন্যাক্কারজনক হামলার আনুষ্ঠানিক নিন্দা ও প্রতিবাদ জানাতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •