প্রযুক্ত ডেস্ক:
প্রযুক্তি-প্রেমীদের জন্য এফ সিরিজের আরেক ধামাকা এফ১৯ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে অপো বাংলাদেশ। ১৮ মে অনলাইন ইভেন্ট এর মাধ্যমে ফোনটি দেশের বাজারে উন্মোচন করা হয়।
৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জ সুবিধা সম্বলিত ফোনটিতে রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারি। ফলে বাইরে সারাদিনের মোবাইলের সব কাজ নির্বিঘে্ন সেরে ফেলা যাবে একবার চার্জেই। চার্জ নিয়ে কোন বাড়তি চিন্তা করতে হবে না। আবার এতে ফ্ল্যাশ চার্জিং সুবিধা থাকার কারণে ঘরে ফিরে দ্রুত চার্জ করেও নেওয়া যাবে। সাধারণত, অধিক মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সম্বলিত হ্যান্ডসেটগুলো বেশ মোটা হয় কিন্তু অপোর অত্যাধুনিক ব্যাটারি প্রযুক্তি হাই-ব্যাক আপ নিশ্চিত করার পাশাপাশি হ্যান্ডসেটটিকেও স্লিম রেখেছে।
শক্তিশালী হার্ডওয়্যার ও নান্দনিক ডিজাইনের কারণে এমনিতেই সারাবিশ্বের স্মার্টফোন ব্যবহারকারীদের পছন্দের শীর্ষে রয়েছে অপো এফ সিরিজের স্মার্টফোনগুলো। ক্যামেরা, গেম, ডিজাইন, পারফরমেন্স সবকিছুই যদি আপনি একটি ফোনের মধ্যে খুঁজেন তাহলে আপনার জন্য এফ১৯ হতে পারে সেরা বাছাই।
তাছাড়া এতে আরো থাকছে এমোলেড এফএইচডি পাঞ্চ হোল ডিসপ্লে, ১.৬০ মিলিমিটার এর বেজেল এবং বিশাল স্ক্রিন-টু-বডি রেশিও। ফলে ব্যবহারকারী হাই-কোয়ালিটি স্ক্রিন ব্যবহারের অসাধারণ অভিজ্ঞতা পাবেন। কাটিং এজ প্রযুক্তি ব্যবহারের ধারাবাহিকতায় অপো এফ১৯ ফোনটিতে রয়েছে ৩.০ ফিঙ্গার প্রিন্ট। আর মাত্র ১৭৫ গ্রাম ওজন, ৭.৯৫ মি.মি পুরুত্ব, ত্রিমাত্রিক কার্ভ ডিজাইন এবং স্লিক বডির কারণে ফোনটি যেকোন পরিস্থিতিতে সহজে নিজের আয়ত্তে রাখা যাবে। আর এর একদম ছোট পাঞ্চহোল হবার কারণে ইউজাররা একদম ফুলস্ক্রিন একটি অনুভূতি পাবেন ব্যবহারের সময়।
বরাবরের মতো ক্যামেরা নিয়ে অপো এবারো চমক দেখাচ্ছে এই বাজেট রেঞ্জ এর ফোনটিতে। লঞ্চ হওয়া এফ১৯ ফোনে রয়েছে চমকপ্রদ কৃত্রিম বুদ্ধিমত্তার তিন ক্যামেরা। এর ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ব্যবহারকারীকে দিবে দুর্দান্ত ছবি ও ভিডিও এর অভিজ্ঞতা। হালের ক্রেজ সেলফি তোলার সময়ও পাওয়া যাবে বাড়তি সুবিধা কারণ এতে রয়েছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর ‘এআই বিউটিফিকেশন’ মোড দিবে সামাজিক মাধ্যমে আপলোড করার জন্য যুঁতসই ছবি।
ফোনটিতে পারফরমেন্স ও স্টাইল একসাথে দুটি জিনিসেরই সমন্বয় রয়েছে। শক্তিশালী প্রসেসরের জন্য এতে রয়েছে কোয়ালকম স্নাপড্রাগন ৬৬২ চিপসেট এবং ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। ফলে বাধাহীনভাবে সব কাজই করা যাবে নিমিষে।
মোদ্দাকথা, আকর্ষণীয় সব ফিচার ফোনটিকে এনে দিয়েছে অলরাউন্ডার তকমা। কারো লাইফস্টাইলে নতুন কিছু যোগ করার জন্য এক এফ১৯ ফোনই যথেষ্ট।
ফোনটির বাজার মূল্য ২১,৯৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও যারা প্রি-অর্ডার করবেন তাদের জন্য থাকছে একটি অসাধারণ ব্লুটুথ লাউড স্পিকার একদম ফ্রি।
অসাধারণ ফোনটি সম্পর্কে আরো জানতে চাইলে ভিজিট করতে পারেন অপো বাংলাদেশের ফেসবুক পেজ বা অফিসিয়াল ওয়েবসাইটে

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •