এম.মনছুর আলম,চকরিয়া :
চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নস্থ বহদ্দারকাটা উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য, বহদ্দারকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রবীণ শিক্ষক ফরিদুল ইসলাম (প্রকাশ ফরিদ স্যার) আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন।
মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৭৫) বছর।
তিনি বিএমচর ইউনিয়নস্থ ৫নম্বর ওয়ার্ড উত্তর বহদ্দার কাটা এলাকার মরহুম সোলতান আহমদের পুত্র। মৃত্যুকালে ৭ছেলে ও ৩ কন্যা সন্তানের জনক ছিলেন। বুধবার ২টায় মরহুমের জানাযার নামাজ বহদ্দারকাটা মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হবে।
প্রবীণ শিক্ষক ফরিদুল ইসলাম বেশকিছু দিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত ছিলেন।
এদিকে, শিক্ষক ফরিদুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, সাবেক সংসদ সদস্য ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ এইচ সালাহ উদ্দিন মাহমুদ, সাবেক সংসদ সদস্য হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া প্রেস ক্লাবের সভাপতি এম আর মাহমুদ,
বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বদিউল আলম, কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার, বহদ্দার কাটা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজ্জাদুল ইসলাম, ভেওলা মানিকচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মসিউর রহমান আরিফসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা প্রমুখ।