মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারি নথি সরানোর অভিযোগে দায়ের করা মামলার বাদি স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মো. শিব্বির আহমেদ ওসমানীকে আগের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সোমবার ১৭ মে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ কর্তৃক মো. শিব্বির আহমেদ ওসমানীসহ ৬ জনকে বদলি দেখিয়ে একটি অফিস আদেশ প্রকাশ করা হয়েছে। ‌’কর্মকর্তাগণ’কে দাপ্তরিক কাজের সুবিধার্থে’ বদলি/পদায়ন করা হয়েছে বলে উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত ওই আদেশে উল্লেখ করা হয়েছে।

আদেশ অনুযায়ী, ১ নং ক্রমিকে, মিনা মাসুদ উজ্জামান, উপসচিবকে নার্সিং সেবা-২ অধিশাখা এবং নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব আইন-১ শাখা ও আইন-২ শাখা থেকে নতুন কর্মস্থল হিসেবে প্রবা-১ অধিশাখায় পদায়ন করা হয়েছে।

২ নং ক্রমিকে ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী, উপসচিবকে জনস্বাস্থ্য-১ অধিশাখা থেকে নতুন কর্মস্থল হিসেবে জনস্বাস্থ্য-২ অধিশাখায় পদায়ন করা হয়েছে।

৩ নং ক্রমিকে, কক্সবাজার জেলা প্রশাসনের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা (১৬২৩৭), উপসচিবকে, জনস্বাস্থ্য-২ অধিশাখা থেকে নতুন কর্মস্থল হিসেবে জনস্বাস্থ্য-১ অধিশাখায় পদায়ন করা হলেও তাঁকে আবার একইদিন ১৭ মে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে স্বাস্থ্য সেবা বিভাগ থেকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব হিসাবে বদলী করা হয়।

৪ নং ক্রমিকে, আছিয়া খাতুন, সিনিয়র সহকারী সচিবকে, হাসপাতাল অনুবিভাগে সংযুক্ত থেকে নতুন কর্মস্থল হিসেবে স্বাস্থ্য-১ শাখায় পদায়ন করা হয়েছে।

৫ নং ক্রমিকে, মো. আলমগীর কবীর, সিনিয়র সহকারী সচিব, হাসপাতাল অনুবিভাগে সংযুক্ত থেকে নতুন কর্মস্থল হিসেবে আইন-১ এবং নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব আইন-২ শাখা ও অটিজম সেলে পদায়ন করা হয়েছে।

৬ নং ক্রমিকে, মো. মেজবাউল হোসেন, সিনিয়র সহকারী সচিব, নার্সিং সেবা-১ শাখা থেকে নতুন কর্মস্থল হিসেবে নার্সিং সেবা-১ শাখা এবং নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব নার্সিং সেবা-২ শাখায় পদায়ন করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার ১৭ মে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি কক্ষে সাংবাদিক রোজিনা ইসলামকে প্রায় পাঁচ ঘণ্টা আটকে রাখার পর ওই দিন রাতে তাকে শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টের ৩ ও ৫ ধারা ও পেনাল কোডের ৩৭৯ ও ৪১১ ধারায় মামলা দায়ের করা হয়। এ মামলায় মঙ্গলবার সকালে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে তাঁকে। এই মামলার বাদী হচ্ছেন- স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •