পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় মাদক ব্যবসায়ীর হামলায় চাচা ও ভাতিজা আহত হয়েছে।

সোমবার (১৭মে) রাত ৯ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউপির পাহাড়িয়াখালীর মগকুয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, একই এলাকার ইদ্রিসের ছেলে জয়নাল আবেদীন (২৭) ও তার ভাতিজা বারবাকিয়া ২নং কৃষকলীগের সাধারণ সম্পাদক মোজাম্মেলের ছেলে শাখাওয়াত হোছাইন (২০)।

আহতদেরকে পরিবারের পক্ষ থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় কৃষকলীগ নেতা মোজাম্মেল বাদী হয়ে তিনজনের বিরুদ্ধে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগে বাদী মো: মোজাম্মেল উল্লেখ করেন, একই এলাকার বদিউল আলমের ছেলে আবদু, আহমদ নুর, আচুসহ আরো বেশ কয়েকজন উৎশৃঙ্খল যুবক এলাকায় মাদক বিকিকিনি ও মাদকসেবন করে সামাজিক পরিবেশ নষ্ট করে চলছিল। সমাজের সচেতন ব্যক্তি হিসাবে আমরা এবিষয়ে বিভিন্ন সময় প্রতিবাদ করে আসছিলাম। এর জের ধরে সংঘবদ্ধ এ মাদক বিক্রেতারা আমাদের ক্ষতি করার চেষ্টা করে আসছিল। ধারাবাহিকতায় রাত ৯ দিকে তারা মোজাম্মেলের ভাই ও ছেলেকে দেখতে পেয়ে অর্তকিত হামলা চালায়। একপর্যায়ে তাদের দুইজনকে কুপিয়ে আহত করে। ওই সময় সংঘবদ্ধ মাদক বিক্রির দল আহতদের পকেটে থাকা টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।

কৃষকলীগ নেতা মোজাম্মেল বলেন, পাহাড়িয়াখালীর এলাকাটিতে ডাকাত, মাদক বিক্রেতা, মাদকসেবী ও সন্ত্রাসের রাজত্ব চলছে। তাদের অন্যায়ের প্রতিবাদ করলে হামলা আর মামলা দিয়ে হয়রানি করা হয়। সর্বশেষ তাদের মাদক বিক্রি ও সেবনের কারণে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়ায় প্রতিবাদ করলে আমার ভাই ও ছেলেকে কুপিয়ে জখম করেছে। এ ঘটনায় আমি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া জন্য থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কানন সরকার এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।