মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে ভেতরে সশস্ত্র দুর্বৃত্তের গুলিতে ক্যাম্পের মাঝি শওকত হোসেন নিহত হয়েছে। শনিবার ১৫ মে বিকেলে ক্যাম্পের অভ্যন্তরে বাজারে নিজ দোকানে বসা অবস্থায় দুর্বৃত্তরা শওকত হোসেনকে অতর্কিতে গুলি করে দ্রুত পালিয়ে যায়।

ঘটনার পর গুলিতে গুরুতর আহত শওকত হোসেনকে স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববর্তী একটি হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে আনা হলে জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ শওকত হোসেনকে মৃত ঘোষনা করেন।

নিহত রোহিঙ্গা মাঝি শওকত হোসেন লম্বাশিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের ২, ওয়েস্ট বি ব্লকের আশরাফ আলীর পুত্র এবং একই ক্যাম্পের রোহিঙ্গা মাঝি ছিলো।

নিহত রোহিঙ্গা মাঝি শওকত হোসেনের লাশ ময়নাতদন্তের পর নিয়ে যাওয়া হয়েছে। এ বিষয়ে উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে ১৪ এপিবিএন এর অধিনায়ক, পুলিশ সুপার নাঈমুল হক জানিয়েছেন। তিনি আরো জানান, ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। হত্যাকারীদের চিহ্নিত করে তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে এপিবিএন এর অধিনায়ক নাঈমুল হক জানিয়েছেন।