এম.জিয়াবুল হক,চকরিয়া:

একদিনে বৈশি^ক মহামারি করোনা, অন্যদিকে একমাস সিয়াম সাধনা শেষে ধনী-গরীবের বৈষম্য গোছাতে সবার কিনারে এসেছে খুশির ঈদ। আর এমন আনন্দ উৎসবে করোনায় কর্মহীন গ্রামের হতদরিদ্র গরীব মানুষগুলোর মুখে হাসি ফুটাতে প্রতিবছরের মতো এবারও তাদের সঙ্গে ঈদ উদযাপন করেছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক পরিচ্ছন্ন রাজনীতিবিদ লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ এবং তাঁর সহ-ধর্মীনি চট্টগ্রাম উত্তর জেলায় নারী আন্দোলনের অন্যতম পুরোধা ও চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সৈয়দা রিফাত আক্তার নিশু।

মানবিক কাজের অংশহিসেবে লায়ন কমরউদ্দিন সৈয়দা রিফাত দম্পতি ব্যক্তিগত তহবিলের উদ্যোগে ঈদের আগেরদিন গ্রামের বাড়ি চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরঁচাদা ও আশপাশ এলাকার শতাধিক পরিবারের নারী-পুরুষের হাতে তুলে দিয়েছেন ঈদ উপহার হিসেবে নতুন কাপড়।

বরইতলীস্থ নিজবাড়িতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরীব পরিবার গুলোর মাঝে ঈদের শুভেচ্ছা উপহার বিতরণ করেন লায়ন কমরউদ্দিন আহমদ। এতে বিশেষ অতিথি ছিলেন অনুষ্ঠানটির উদ্যোক্তা সৈয়দা রিফাত আক্তার নিশু। বিশেষ অতিথি ছিলেন বরইতলী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নিয়াজুল ইসলাম বাদল, আওয়ামীলীগ নেতা আবদুর রহিম ছাড়াও পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন আওয়ামীলীগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুধীজন।

অপরদিকে ঈদের দিন শুক্রবার দিনভর এই দম্পতি গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করেছেন হতদরিদ্র গরীব পরিবারের নারী-পুরুষের সঙ্গে। একই সঙ্গে উন্নতমানের খাবার রান্না করে খাইয়েছেন এসব গরীব মানুষগুলোকে। পাশাপাশি এলাকার এসব হতদরিদ্র মানুষের কাছে পারিবারিক সামাজিক নানাধরণের কথা শুনে সু:খ দু:খের সারথী হয়েছেন কমরউদ্দিন সৈয়দা রিফাত দম্পতি।