মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলাবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন- মন্ত্রীপরিষদ বিভাগের যুগ্মসচিব, কক্সবাজারের কৃতি সন্তান
শফিউল আজিম।

এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- ঈদুল ফিতর সব শ্রেণীর মানুষের মাঝে গড়ে তোলে সম্প্রীতি, সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন। সাম্য, মৈত্রী ও ভ্রাতৃত্বের মহিমান্বিত আহবানে শান্তি-সুধায় প্রতিটি মানুষের হৃদয় ভরে উঠুক-পবিত্র ঈদের ছোঁয়ায়।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, সরকারী চাকুরীর সহজাত নিয়মে রাষ্ট্রীয় দায়িত্ব পালনের স্বার্থে বছরের বেশীর ভাগ সময় ঢাকায় থাকতে হলেও মনটা সবসময় ব্যাকুল হয়ে পড়ে থাকে প্রিয় কক্সবাজারের মানুষের কাছে। নাড়ির বন্ধনে থাকা এখানকার মানুষের সবসময় সুঃখ দুঃখের সাথী হতে ইচ্ছে করে। এজন্য একটু সময় পেলেই ছুটে আসি প্রাণের শহর কক্সবাজারে। মিশে যায় কাছের মানুষগুলোর সাথে।

বৈশ্বিক মহামারী করোনা সংকটের মাঝেই সিয়াম সাধনায় অর্জিত পরিশুদ্ধতায় এসেছে পবিত্র ঈদুল ফিতর। সরকার কর্তৃক গৃহীত সময়োপযোগী পদক্ষেপে মাঠ প্রশাসন, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ব্যাংকার, গণমাধ্যমকর্মী, পুলিশ বাহিনীর সদস্য, স্বেচ্ছাসেবী সহ যাঁরা ফ্রন্ট লাইনে থেকে জীবনের ঝুঁকি উপেক্ষা করে নিরন্তর সেবা প্রদান করছেন, তাঁদের প্রতি ঈদুল ফিতরের আনন্দ হিল্লোল সময়ে আন্তরিক কৃতজ্ঞতা জানান যুগ্মসচিব শফিউল আজিম।

চলমান করোনা মহামারীতে সবাইকে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতর উদযাপনের জন্য তিনি সকলের প্রতি অনুরোধ জানান। ঈদ আনন্দ ভাগাভাগি করতে গিয়ে যেন স্বাস্থ্যবিধি মানার বিষয়টি কেউ ভুলে না যাই, সেদিকে সকলকে খেয়াল রাখার আহবান জানান-কক্সবাজারবাসীর গর্বের ধন যুগ্মসচিব শফিউল আজিম।

বিশ্বজুড়ে করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে নানাভাবে চরম সংকটে পড়া মানুষদের জন্য তিনি সহমর্মিতাও প্রকাশ করেছেন। তিনি আশা করছেন, এবারের বিষাদময় ঈদেও মানুষ নিজেদের আনন্দ ও সুখ-দুঃখ ভাগ করে নেবেন।

তিনি আশা করেন, এই দুঃসময় কেটে যাবে, আবারও ফিরে আসবে সুদিন। মানুষ আবারও কোলাহলমুখর হয়ে এই পৃথিবীকে আনন্দময় ও চিন্তামুক্ত ভাবে বাসযোগ্য করে তুলবেন।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, সামাজিক দুরত্বে সম্প্রীতি ও সৌহার্দ্যের মেল বন্ধনে নিশ্চিত হউক আগামীর নিরাপত্তা। তিনি কক্সবাজারবাসী সহ পুরো দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। সবাইকে ঈদ মোবারক জানিয়ে পবিত্র ঈদুল ফিতর মহামারীমুক্ত সুন্দর একটি পৃথিবী নিয়ে আসুক, সবকিছুতে আগের মতো প্রাণচাঞ্চল্য ফিরে আসুক- তাই কামনা করেন-যুগ্মসচিব শফিউল আজিম।

এদিকে, শুক্রবার ১৪ মে ঈদুল ফিতরের নামাজ আদায় শেষে সারাদিন কক্সবাজার শহরের বৃহত্তর টেকপাড়াবাসী সহ সমগ্র কক্সবাজারের বিভিন্ন শ্রেণি, পেশার মানুষের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন যুগ্নসচিব শফিউল আজিম।

এর আগে, তাঁর মরহুম পিতা, কক্সবাজারের বিশিষ্ট দানশীল ব্যক্তি ও চিকিৎসক ডা. আজিম উদ্দিনের ওয়াকফকৃত জমিতে গড়ে তোলা কক্সবাজার শহরের মাঝেরঘাট জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন তিনি। এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, দুনিয়াতে আমাদের এমন ভাবে কাজ করতে হবে-যাতে পরকালে মহান আল্লাহর কাছে জবাবদিহি করতে পারি। ক্ষমতা, ধন সম্পদ, জৌলুস, দাপট কোনো কিছুই স্থায়ী নয়। তাই মানুষের জন্য কাজ করা এবং মানুষের ভালবাসা অর্জন করাই হউক আমাদের একমাত্র ও প্রধান লক্ষ্য। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এক সাথে কাজ করে এলাকার সকল সমস্যা সমাধান করার কাজে এগিয়ে আসতে আহবান জানান তিনি। একই সাথে তিনি নিজের অবস্থান থেকে এলাকার উন্নয়নে সাধ্যমতো সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •