মোজাম্মেল হক, গোয়ালন্দ(রাজবাড়ী) থেকে:
আর মাত্র ২৪ ঘন্টা পরেই পবিত্র ঈদুল ফিতর। তাই দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে শেষ মুহূর্তে বেড়েছে ঢাকা ফেরত যাত্রীদের চাপ।আর মাত্র ঈদের বাকি ২৪ঘন্টা এরি মধ্যে দৌলতদিয়া প্রান্তে বেড়েছে যাত্রীদের উপচে পড়া ভির।
বৃহস্পতিবার (১৩মে) সকাল ১১ টার দিকে ফেরি ঘাটে গিয়ে ঢাকা ফেরত যাত্রীদের ঝুঁকি পূর্ণ ঈদ যাত্রার চিত্র দেখা যায়, সেখানে যাত্রীদের ফেরিতে পার হওয়ার পাশাপাশি মোটরসাইকেল ও পিকাপ ভ্যানে ও মোটরসাইকেল করে অনেক যাত্রী তাদের পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়ি যাওয়ার শেষ মুহূর্তে আত্মঘাতী দৃশ্য ওচোখে পড়ে।
জানা গেছে, লকডাউনের শুরুতে সীমিত ভাবে ফেরি চলাচলের নির্দেশনা দেয়া হয়। তখন বলা হয়েছিলো সীমিত আকারে শুধু জরুরি ভাবে অ্যাম্বুলেন্স ও রাষ্ট্রীয় কাজের জন্য ছোট ফেরি চলাচল করবে। এছাড়া রাতে পন্যবাহী যানবাহন ফেরিতে পারাপার হবে। তবে বিআইডব্লিউটি,র কর্তৃপক্ষের নির্দেশে কয়েক দিন যাবত দেখা যায় পুরোদমে ফেরি চলাচল করেছে।
সরজমিনে গিয়ে দেখা যায, ছোট বড় সব ধরনে ফেরি চলাচল করেছ এই নৌরটে পারাপারের একমাত্র মাধ্যম হচ্ছে ফেরি। শেষ মুহূর্তে যানবাহনের সঙ্গে সাধারণ যাত্রীরাও ঝুঁকি নিয়ে ফেরিতে করে নদী পাড়ি দিচ্ছেন। আবার ঘাটে এসে পিকাপ ভ্যানে ও মোটরসাইকেল গাদাগাদি করে জীবনের ঝঁকি নিয়ে পরিবারের সবার সাথে ঈদ করেত বাড়ির উর্দ্দেশে রওয়ানা হচ্ছেন।