মোঃ তৈয়ব, উখিয়া থেকে ফিরে:
দেশের অন্যতম বৃহৎ এনজিও, সাতকানিয়া-লোহাগাড়া (১৫) আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজাম উদ্দীন নদভী’র প্রতিষ্ঠিত ও পরিচালিত এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে সৌদি আরবের রাষ্ট্রীয় সাহায্য সংস্থা কিং সালমান রিলিফ সেন্টারের ত্রাণ বিতরণ কর্মসূচী পালিত হয়েছে কক্সবাজার উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে।

১১ মে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত উখিয়াস্থ শফিউল্লাহ কাটা ১৬নং রোহিঙ্গা ক্যাম্পে এ খাদ্য বিতরণ করা হয়। প্রায় ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

কিং সালমান রিলিফ সেন্টার ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের কর্মকর্তারা জানান, এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সবে মাত্র শুরু হয়েছে।
আজকে ১হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে বিতরণ করা হয়। ঈদের রোহিঙ্গা শরণার্থীদের ৩৪হাজার ও দেশের বিভিন্ন জায়গায় স্থানীয় দরিদ্র জনগোষ্ঠীর ৩৫হাজার পরিবারসহ সর্বমোট ৭০হাজার পরিবারের এ ত্রাণ বিতরণ করা হবে।

এ সময় বিতরণকালে উপস্থিত ছিলেন- কিং সালমান রিলিফ সেন্টারের সৌদি কর্মকর্তা খালিদ মাহমুদ আবু বকর, হাসান আলি আলি, ফায়সাল আলি মুহাম্মদ, ওয়ালিদ নাগি আন্তার ও ওমর মাহদী হামদি ওয়ালি। আর চট্টগ্রামস্থ আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রজেক্টর শায়খ সালামাত উল্লাহ, প্রধান হিসাব রক্ষক এডভোকেট বোরহান উদ্দিন, মিডিয়া সমন্বয়ক সাংবাদিক মোঃ তৈয়ব কিং সালমান রিলিফ সেন্টার ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ত্রাণ বিতরণকালে এশিয়ান টিভি, বিজয় টিভি, বাংলা টিভি, আনন্দ টিভি ও মোহনা টিভিসহ বিভিন্ন মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন দেশের বৃহৎ এনজিও সংস্থার অন্যতম। প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্তমানবতায় সেবায় দেশ-বিদেশে সুনামের সাথে কাজ করে আসছে। সৌদি আরবসহ বিভিন্ন দাতা দেশগুলোর সাথে তার রয়েছে সু সম্পর্ক। উখিয়া ও ভাসানচরসহ রোহিঙ্গাদের বিভিন্ন শরণার্থী ক্যাম্পে বাসস্থান, চিকিৎসা, খাদ্য কর্মসূচি, দেশের বিভিন্ন জায়গায় মসজিদ ও মাদ্রাসার নির্মাণ এবং পরিচালনাসহ বিভিন্ন সেবা দিয়ে যাচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •